আইফোনের মতো নাইট ভিশন মোড ব্যবহার করুন আপনার মোবাইলের ক্যামেরায়

[ad_1]

আসসালামুয়ালাইকুম ! TrickBD তে সবাইকে স্বাগতম। কোনো ভুল হলে দয়া করে ক্ষমা করবেন। বেশি কথা না বলে শুরু করছি।

যেমনটা প্রায় সবাই জানি যে আইফোনের Night Eye মোড ব্যবহার করে Low Light Condition এ ভালো ভাবে ক্যামেরা ব্যবহার করা যায়, ফ্ল্যাশলাইট অন না করেও।

এরকম নাইট ভিশন মোড আপনি অ্যান্ড্রয়েড ফোনেও ব্যবহার করতে পারবেন, এন্ড্রয়েড এ আইফোনের মতো অতোটাও ভালো ভাবে কাজ করবে না। কিন্তু যতটুকু কাজ করবে ততটুকু ব্যবহার উপযোগী।

আজকে যে ক্যামেরা অ্যাপের কথা বলবো এটা দিয়ে আপনি প্রায় আইফোনের মতো নাইট ভিশন মোড ব্যবহার করতে পারবেন যেসব ফোনের ক্যামেরা নাইট মোড সাপোর্ট করে না সেসব ফোনেও। তো এই জন্য আপনাকে প্লে স্টোর থেকে একটা অ্যাপ ডাউনলোড করতে হবে।

অ্যাপের নাম : Night Mode Camera Photo Video

এই অ্যাপের মাধ্যমে আপনি লো লাইট কন্ডিশনে আপনার ফোনের ক্যামেরাকে নাইট ভিশন ক্যামেরার মতো ব্যবহার করতে পারবেন। এবং ফ্ল্যাশ লাইট চালু না করেও খুব অল্প আলোয় ক্যামেরা দিয়ে দেখতে পাবেন। তাছাড়া অ্যাপটিতে আপনি পাবেন 20X Zoom এর সুবিধা, যা আমার অনেক ভালো লেগেছে।

আরো কিছু সুবিধা পাবেন: Auto Mode, Day Light, Fluorcent, Twilight, Cloudy Day এর মতো ক্যামেরা ফিল্টারের সুবিধা। পাশাপাশি ক্যাপচার করা ফটো/ভিডিও এডিটিং এর অপশন পেয়ে যাবেন, এডিটিং অপশনেও পেয়ে যাবেন দরকারী কিছু ফিচার।

Extra Tips: Camera Apps – সব চেয়ে ভালো মোবাইল ক্যামেরা অ্যাপ


আমি আপনাদের এই অ্যাপ ব্যবহার না করে ছবি তোলা এবং অ্যাপ ব্যবহার করে ছবি তোলার কিছু ফটো দেখাবো উদাহরণ হিসেবে

নরমাল ক্যামেরায় লো লাইট কন্ডিশনে কিছু ফটো:




অ্যাপ ব্যবহার করে ক্যামেরায় লো লাইট কন্ডিশনে তোলা কিছু ফটো:





দেখতে পাচ্ছেন তফাৎ কতোটা। এই অ্যাপ ব্যবহার করে কোনো ফ্ল্যাশ লাইট চালু না করেও কম আলোতে বা কম আলো রয়েছে এরকম জায়গার ফটো তুলতে এবং ভিডিও করতে পারবেন।
জরুরি কথা : আগেই বলে রাখি এই অ্যাপ ব্যবহার করে আপনি শুধুমাত্র কম আলো রয়েছে এরকম জায়গার ফটো তুলতে এবং ভিডিও করতে পারবেন। একেবারে অন্ধকার রয়েছে যেসব জায়গায়, যেখানে একট‌ও আলো নেই পুরো অন্ধকার সেসব জায়গায় এই অ্যাপ ফ্ল্যাশলাইট ছাড়া অচল।

এবার এই অ্যাপের ব্যবহার কিভাবে করবেন সেটা দেখে নিন।


অ্যাপটা ওপেন করে যে জায়গায়, জিনিসের ছবি তুলবেন বা ভিডিও করবেন সে জায়গাতে যেন সামান্য পরিমাণে হলেও আলো থাকে, অন্তত ক্যামেরার নরমাল মোডে কিছুটা হলেও যেন দেখা যায় সেটা খেয়াল রাখবেন।

এই অ্যাপ ওপেন করে ক্যামেরার AMPL মোড এর পারসেন্টেন্স যত বাড়াবেন অল্প আলোতেও তত ভালো কোয়ালিটির ফটো এবং ভিডিও পাবেন।


AMPL মোডের পারসেন্টেন্স কম বেশি অবস্থায় ছবি:

54% AMPL এর ছবি

72% AMPL এর ছবি

আশা করি এই অ্যাপ সম্পর্কে আপনি সামান্য পরিমাণে হলেও ধারণা পেয়েছেন যে এই অ্যাপ আপনার কখন এবং কোন কাজে লাগবে। যদি আমার এই ছোট্ট পোস্ট আপনার কাছে একটুও হেল্পফুল বলে মনে হয়, তাহলে আপনার মূল্যবান কমেন্ট করে জানাবেন, প্লিজ।

অ্যাপটি ভালো লাগলে অথবা একবার চেক করার জন্য ব্যবহার করে দেখতে চাইলে নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন।

Night Mode Camera Photo Video

আরোও পড়ুন : ছবি দিয়ে ভিডিও তৈরি করার এন্ড্রয়েড অ্যাপ

এই পোষ্ট এতটুকুই ! এতক্ষণ সময় নিয়ে পোস্ট পড়ার জন্য ধন্যবাদ। আল্লাহ হাফেজ। 🙂



[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap