এখন ইন্টারনেট সংযোগ ছাড়াই গুগলের জিমেইল ব্যবহার করা যাবে | ফেসবুকে আপনার নিজের প্রোফাইলে ৬০ সেকেন্ডের ভিডিও ক্লিপ আপলোড করে মাসে ২৩ লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করুন।

[ad_1]

আজকে পোস্ট এর মধ্যে থাকছে ফেসবুকে নিচ প্রোফাইলের মধ্য দিয়ে এখন আয় করা যাবে টাকা কিন্তু কিভাবে জানাবো সেটা।
সেই সঙ্গে থাকছে ইন্টারনেট ছাড়াই এখন ব্যবহার করা যাবে জিমেইল তাহলে আর দেরি না করে মূল টপিকে চলে যাই।
তাহলে প্রথমেই আসি ফেসবুকের কাছে।

ফেসবুক তো রাইট নাও তাদের ইউজারদের জন্য একটা নতুন আপডেট নিয়ে চলে এসেছে সেটা হচ্ছে প্রফেশনাল মোড।
যেটা অলরেডি ইউজারদের মধ্যে একটা ক্রেজিনেস তৈরি করে ফেলেছে।
এন্ড বলা হচ্ছে এই আপডেটের ফলে প্রত্যেকটা ফেসবুক একাউন্ট ফেসবুক পেজের মত দেখাবে, এবং ফেসবুক একাউন্ট কিংবা প্রোফাইল থেকে টাকা ইনকাম করা যাবে।

এখন প্রশ্ন হল ফেসবুক প্রফেশনাল মুডটা আসলে কি?
আসলে ফেসবুকের প্রফেশনাল মুড টা অনেকটা instagram এর ক্রিয়েটর মোডের মত। এটি আপনার ফেসবুক প্রোফাইল কে অনেকটা পেজের মতো কনভার্ট করে দিবে।

এবং ফেসবুক পেইজে আমরা যেসব টুলস দেখতে পাই।
ফেসবুক প্রফেশনাল মুড চালু করার ফলে। আপনার ব্যক্তিগত প্রোফাইলেও সেম টুলস গুলো দেখতে পাওয়া যাবে।


এবং আপনার অ্যাকাউন্টটা যখন প্রফেশনাল মুডে চলে যাবে, তখন আপনি রিলস প্লে বোনাস প্রোগ্রাম পাবেন।

যার মাধ্যমে আপনি ৬০ সেকেন্ডের ছোট ছোট রিলস ভিডিও আপলোড করে সেগুলোর ওপর ভিউ এর মাধ্যমে টাকা আয় করতে পারবেন।

অ্যান্ড জানা গিয়েছে এই রিলস ভিডিও আপলোড করে এবং ভিউয়ার্স এর মধ্যে দিয়ে আপনি প্রতি মাসে প্রায় ৩৫০০০ ডলার পর্যন্ত ইনকাম করতে পারেন।

এখন প্রশ্ন হলো প্রফেশনাল মুডটা কিভাবে চালু করতে হয়?
প্রথম সমস্যা হল ফেসবুক এখনও সবার জন্য এই প্রফেশনাল মোড টি উন্মুক্ত করে দেয়নি।।

তাই সবার একাউন্টে এই আপডেট আসবে না, সেজন্য অবশ্যই অপেক্ষা করতে হবে। ফেসবুক নিজেই জানিয়েছে ধীরে ধীরে সব একাউন্টে এই প্রফেশনাল মুড টি সচল করে দেয়া হবে।
আর এটি চালু করার জন্য কোন নির্দিষ্ট সেটিং ও নেই যারা এই প্রফেশনাল মোডের জন্য এনোবল, সেইসব অ্যাকাউন্টে এই ফিচারটি চালু হয়েছে এবং তাদের কাছে ফেসবুকে ইতিমধ্যে নোটিফিকেশনও পাঠিয়ে দিয়েছে।

একচুয়ালি ফেসবুক এই স্ট্যাটাজি টা সাজিয়েছে টিক টককে টেক্কা দেয়ার জন্য, কারণ লাস্ট ইয়ার tiktok এর এপ্লিকেশন প্রায় তিন বিলিয়ন মানুষ ডাউনলোড করেছে।

এখন আপাতত প্রফেশনাল মুডে শুধুমাত্র এই রিলস ভিডিওগুলো ভিউয়ার্সের উপর টাকা ইনকাম করার সিস্টেমটা বহল থাকলেও পরবর্তীতে হয়তো এমনও হতে পারে। ওই ভিডিওগুলোতে এড রেভিনিউ এর ওপরেও আপনি ইনকাম করতে পারেন।

এবার আশি জিমেইলের কাছে।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেইলিং সার্ভিসগুলোর মধ্যে অনন্য অবস্থানে আছে জিমেইল। গত বছরের এক প্রতিবেদনে দেখা গেছে, কর্মক্ষেত্রে আর ব্যক্তিগত কাজে বিশ্বের ১৮০ কোটি মানুষ জিমেইল ব্যবহার করেন। জনপ্রিয়তার কথা মাথায় রেখে এবার গ্রাহকদের জন্য সুখবর নিয়ে এলো গুগলের ই-মেইল সেবাদাতা অ্যাপ জিমেইল। ইন্টারনেটের সাথে সংযুক্ত না থেকেও এখন থেকে জিমেইল ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।


১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর ব্যক্তিগত কিংবা কর্মক্ষেত্রে প্রয়োজনে একসময় মাইক্রোসফটের ইয়াহু মেইল সেবার ব্যবহার ছিলো তুঙ্গে। ইয়াহু মেইলের আধিপত্য থাকলেও সহজে গ্রাহক বান্ধব হওয়ায় ২০০৪ সালে প্রতিষ্ঠার পর থেকে গুগলের জিমেইল এখন পর্যন্ত জনপ্রিয়তার শীর্ষে।

বর্তমানে গুগলের এই ইমেল সার্ভিস ইমেল ক্লায়েন্ট মার্কেট শেয়ারের প্রায় ১৮ শতাংশের মালিক। শুধু তাই নয় বিশ্বের প্রায় প্রায় ৭৫ শতাংশ মানুষ তাঁদের মোবাইল ডিভাইসে প্রতিনিয়ত জিমেইল সার্ভিস ব্যবহার করেন। জিমেইলের এই জনপ্রিয়তার কথা মাথায় রেখেই গুগল অফলাইনে জিমেইল সার্ভিসের সুবিধে দেয়ার কথা জানিয়েছে।

ক্যালিফোর্নিয়ার টেক জায়ান্ট মাউন্টেন ভিউয়ের রিপোর্ট অনুযায়ী, জিমেইল ব্যবহারকারিরা এখন থেকে ইন্টারনেটের সঙ্গে যুক্ত না থেকেও তাদের মেইলের মেসেজগুলো পড়তে পারবেন। এছাড়াও ইন্টারনেট ছাড়াই জিমেইল দিয়ে মেইল পাঠানো, বা ইনবক্সে মেইল খোঁজার কাজও করতে পারবেন। জিমেইলে এ এই ফিচার যুক্ত হলে মেইল সার্ভিসের জগতে এক যুগান্তকারী পরিবর্তন আসবে। কম কানেক্টিভিটি বা ইন্টারনেট নেই, এমন স্থানে বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলে মেইল পরিষেবা এতে সুফল পাবে।


এই সার্ভিস অ্যাক্টিভেট করার কাজও খুব সহজ, কয়েকটি সামান্য সেটিংসের পরিবর্তন করলেই ব্যবহারকারীরা অফলাইনে মেইল করা বা পড়ার কাজ করতে পারবেন।

প্রথমে mail.google.com এ যেতে হবে। google জানিয়েছে অফলাইন মেইল সুবিধা শুধুমাত্র গুগল ক্রোমে কাজ করবে। এবং শুধুমাত্র তখনই কাজ করবে ব্যবহারকারীরা নরমাল মুডে ব্রাউজ করবেন কোন হিডেন মুডে নয়।

এবার ইনবক্সে গিয়ে সেটিংস অপশনে ক্লিক করতে হবে সি অল সেটিংস এ ক্লিক করতে হবে। নতুন পেজ খুললে অফলাইনটাবে ক্লিক করতে হবে।
এবার চেক বক্সে এনেবল অফলাইন মেইল অপশনে ক্লিক করতে হবে। তারপর জিমেইলের তরফে নতুন একটি সেটিংস অপশন খুলে যাবে।

এরপর জিমেইলের সাথে অফলাইন ব্যবহারের ক্ষেত্রে কত দিনের ইmail দেখতে চান সেটি সিলেক্ট করতে হবে।
google এবার কম্পিউটারে নির্দিষ্ট জায়গার পরিমাণ দেখাবে। এছাড়াও কম্পিউটারে অফলাইনের ডাটা রাখা। বা কম্পিউটার থেকে সব অফলাইন ডেটা মুছে ফেলার অপশনও দিবে।

উপরের অপশনটি পছন্দ অনুযায়ী বেছে নেওয়ার পর সেভ চেঞ্জস অপশন এ ক্লিক করতে হবে। এরপর সাথে সাথেই কম্পিউটারে অফলাইন জিমেইল সার্ভিস শুরু হয়ে যাবে।
আমার পরবর্তী পোস্ট হবে কিভাবে মাত্র ২০০ টাকায় ১.৫ হাজার ভিউস এবং ২৫ ঘন্টা ওয়াচ টাইম আপনার ইউটিউব ভিডিওর জন্য নিবেন।
তো এই পোস্টটি যদি আপনারা চান তাহলে খুব দ্রুতই করবো মতামত দিবেন কমেন্ট বক্সে


Free fire id for sale low price🥶🥶
Price 4.5k
All cheracter
6 Evo guns upgradeble
AK level 4, Mp40 level 4, Ump level 4, M10 level 4, Xm8 level 3,Scar level 3
M1887 golden glare, EMOTE 47, Entry emote 9 ,Green criminal bundle, Boyday lenged bundle, Cobra legend bundle, Rempage legend bundle ,Rempage book 5 open, Gloowall 18 ,Greand 27 ,Urgent sell I need money ok
Contract Facebook: https://www.facebook.com/profile.php?id=100082330167187

আজকের মতো এই ছিল, পরবর্তীতে ইনশাল্লাহ আবারো হাজির হবো নতুন কোন টেক রিলেটেড কিংবা মুভি রিলেটেড গল্প নিয়ে।
সেই পর্যন্ত ট্রিকবিডির সঙ্গেই থাকুন ধন্যবাদ। ❤️



[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap