কারেন্সি রেট দেখে নেয়ার অসাধারণ তিনটি ওয়েবসাইট

[ad_1]

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা কিনা সর্বশেষ কারেন্সি রেট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান।

আর আপনি যদি কারেন্সী রেট সম্পর্কে জেনে নিতে চান তাহলে যে সমস্ত ওয়েবসাইট এবং সফটওয়্যার এর সহায়তায় আপনি এই সম্পর্কে জেনে নিতে পারবেন, তার মধ্যে থেকে কয়েকটি নিচে উল্লেখ করা হবে।

Xe.com

সর্বশেষ কারেন্সী রেট দেখে নেয়ার জন্য সবচেয়ে বেশি ব্যবহৃত এবং উল্লেখযোগ্য একটি বিশ্বাসযোগ্য ওয়েবসাইট হলো Xe.com

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি সর্বশেষ কারেন্সী রেট সম্পর্কে জেনে নিতে পারবেন।

ওয়েবসাইট থেকে সর্বশেষ কারেন্সি রেট জেনে নেয়ার জন্য আপনাকে প্রথমত ওয়েবসাইটে ভিজিট করতে হবে এবং তারপরে আপনার পছন্দ অনুযায়ী কারেন্সি চেঞ্জ করে তার রেট সম্পর্কে জেনে নিতে হবে।

এই ওয়েবসাইটটি একদম ফ্রি একটি ওয়েবসাইটের মাধ্যমে আপনি কারেন্সি কনভার্ট করতে পারবেন এবং এক দেশ থেকে আরেক দেশে টাকা পাঠাতে পারবেন।

গুগল সার্চ

ফ্রিতে কারেন্সি কনভার্ট করে নেয়ার জন্য সবচেয়ে বিশ্বাসযোগ্য হলো গুগল সার্চ করে নেয়া।

নির্দিষ্ট কারেন্সির কথা লিখে আপনি যদি সার্চ করেন তাহলে গুগল আপনাকে অটোমেটিক রেজাল্ট জেনারেট করে দিবে। যেখান থেকে আপনি আপনার পছন্দের কারেন্সী রেট সম্পর্কে জেনে নিতে পারবেন।

এই কাজটি করার জন্য প্রথমত google-এ চলে যেতে হবে এবং তারপরে আপনার পছন্দের কারেন্সী লিখে সেই কারেন্সি পাশে রেট লিখে দিলেই নির্ভরযোগ্য সার্চ রেজাল্ট পেয়ে যাবেন।

উদাহরণস্বরূপঃ  Dollar to bdt

এছাড়াও নীচের দিকে যে বক্সগুলো আপনি দেখতে পাবেন সেখান থেকে আপনার পছন্দ অনুযায়ী কারেন্সি পরিবর্তন করতে পারবেন এবং তারপরে সেই কারেন্সি রেট সম্পর্কে জেনে নিতে পারবেন।

Currecyratebd

এছাড়াও সহজেই কারেন্সি দেখে নেয়ার জন্য নির্ভরযোগ্য একটি ওয়েবসাইট হলো Currecyratebd. ওয়েবসাইট থেকেও আপনি চাইলে সর্বশেষ আপডেটকৃত কারেন্সি রেট সম্পর্কে জেনে নিতে পারবেন।

এক্ষেত্রে প্রথমত আপনাকে এই ওয়েবসাইট প্রবেশ করতে হবে এবং তারপরে এখানে যে হোম পেজ রয়েছে সে হোম পেজ থেকে, আপনার পছন্দের কারেন্সি সিলেক্ট করে নিলে কারেন্সী রেট সম্পর্কে জেনে নিতে পারবেন।

ওয়েবসাইট লিঙ্কঃ Currecyratebd

যখনই এই ওয়েবসাইটে প্রবেশ করবেন তখন ডিফল্টভাবে, ডলার থেকে বাংলাদেশি টাকায় কনভার্ট করার অপশন দেয়া থাকবে।

আপনি চাইলে ড্রপডাউন মেনু ব্যবহার করার মাধ্যমে কারেন্সী রেট দেখে নিতে পারবেন।

যে তিনটি প্ল্যাটফর্ম ব্যবহার করার মাধ্যমে আপনি সহজেই কারেন্সী রেট সম্পর্কে জেনে নিতে পারবেন, সেগুলো সম্পর্কে উপর আলোচনা করা হয়।



[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap