চুলের যত্নে কার্যকরী টিপস

নারীকে আরো সুন্দর করে লম্বা সুন্দর ঘন রেশমি চুল। সব নারীর মনেই আশা থাকে একগোছা লম্বা সুন্দর রেশমী চুলের। কিন্তু নানারকম ব্যস্থতায় চুলের যত্নের দিকে খেয়ালই করা হয় না। তাই চুল রুক্ষ ও শুষ্ক হয়ে ওঠে। আর এই চুলে চিরুনি করলেই চুল উঠতে থাকে, চুলের ডগায় ফাটল ধরে। আর বর্তমানে আমরা প্রত্যেকেই এই চুল পড়া নিয়ে সমস্যায় জর্জরিত। তাই ত্বকের যত্ন নেওয়ার পাশাপাশি আমাদের চুলের যত্নও নিতে হবে। তাহলেই আমরা ঝলমলে, সুন্দর, ঘন ও লম্বা চুল পাব। তাহলে আর দেরি না করে চলুন চুলের যত্নে ১৩ টি কার্যকরী টিপস সম্পর্কে জেনে নেই।

চুলের যত্নে কার্যকরী টিপ

চুলকে সুন্দর রাখতে যত্ন করা প্রয়োজন। চুলের যত্নের জন্য অনেক টিপস রয়েছে। তার মাঝে আজ আমি ১৩ টি টিপস নিয়ে আলোচনা করব।

চুলকে সুরক্ষিত রাখুন

সব সময় চুলকে সূর্যের আলো, রোদ, বৃষ্টি ইত্যাদি থেকে সুরক্ষিত রাখা উচিত। সুর্যের প্রচণ্ড রোদ, তাপ ,ধুলাবালি ইত্যাদি চুলের দুর্দশা ডেকে আনে। ধীরে ধীরে চুলের গোড়াতে জমাট বাঁধে। এসব ঝামেলা থেকে মুক্তি পেতে রোদ-বৃষ্টিতে চলাচলের সময় ছাতা বা ক্যাপ পরা উচিত। আপনি চাইলে কাপড় বা ওড়না দিয়েও ঢেকে রাখতে পারেন।

ভেজা চুল সবচেয়ে বেশি ভঙ্গুর অবস্থায় থাকে। একারণেই ভেজা অবস্থায় চুলের গোড়া থেকে চুল ভেঙে যাওয়া সহজ। তাই শ্যাম্পু করার সময় চুলে বেশি চাপ প্রয়োগ করবেন না। এছাড়াও গোসলের পর পরই ভেঁজা চুলে চিরুনি করবেন না। এতে চুল সুরক্ষিত থাকবে।

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap