জনপ্রিয় দুটি এন্ড্রয়েড অ্যাপ, আপনার একবার হলেও ব্যবহার করা দরকার।

[ad_1]

আসসালামুয়ালাইকুম ! TrickBD তে সবাইকে স্বাগতম। কোনো ভুল হলে দয়া করে ক্ষমা করবেন। বেশি কথা না বলে শুরু করছি।

এন্ডয়েড ফোনের জন্য প্রয়োজনীয় দুইটি অ্যাপের কথা জানাবো আজকে। যা আপনার একবার হলেও কাজে লাগবে।

App-1
যদি আমি বলি আপনি একটা ইয়ারফোন দিয়ে দুইটা আলাদা আলাদা গান শুনতে পারবেন। মানে ইয়ারফোনের যে দুইটা স্পিকার রয়েছে আপনি চাইলে ঐ দুইটা আলাদা স্পিকারে আলাদা গান শুনতে পারবেন।

এটা সম্ভব, এক‌টা ফোনেই সেই ইয়ারফোন লাগানো থাকবে। এবং একটা ফোনে একটা ইয়ারফোন কিন্তু দুইটা স্পিকারে দুই রকম আলাদা গান। শুধু যে হেডফোনেই শুনতে পারবেন এরকমটা নয় আপনি হেডফোন ছাড়াও ফোনের স্পিকারে এক সাথে দুইরকম গান শুনতে পারবেন।

এর জন্য আপনার একটা অ্যাপস দরকার হবে, যেটা প্লে স্টোরে পেয়ে যাবেন। অ্যাপের নাম:

SplitCloud Double Music Player

এই অ্যাপ ব্যবহার করা খুবই সহজ। অ্যাপ চালু করে হেডফোনের প্রথম স্পিকারে কোন মিউজিক শুনতে চান সেটা বেছে নিন, দ্বিতীয় স্পিকারে কোন মিউজিক শুনতে চান সেটা বেছে নিয়ে প্লে করুন। এটা হেডফোন ছাড়াও ব্যবহার করা যাবে।

মিউজিক প্লে করুন।

App-2
যদি আপনার স্মার্টফোনে অযথা Notifications, Ads, App Recommended News, এসবের জন্য বিরক্ত হয়ে যান। যদি আপনি কাস্টমাইজ করতে চান আপনার ফোনের নোটিফিকেশন সিস্টেমকে তাহলে আপনার জন্য রয়েছে এই অ্যাপ।
এই অ্যাপের আরেকটা ভালো বিষয় হলো আপনার ব্লক, বন্ধ করা নোটিফিকেশন এই অ্যাপে সেভ হবে, এবং নোটিফিকেশন হিস্টোরি হিসেবে ব্যবহার করতে পারবেন। যেমন : কোনো প্রয়োজনীয় নোটিফিকেশন যদি ভুল করে আপনি নিজে রিমুভ করে পরে যখন আপনার মনে পড়বে যে আরো ঐ নোটিফিকেশন টা দেখা দরকার ছিলো, ওটা কোনো কাজের নোটিফিকেশন ছিলো হয়তো, তখন আপনি ঐ নোটিফিকেশন এই অ্যাপে দেখতে পাবেন। আর এই অ্যাপ আপনার ব্যক্তিগত কোনো তথ্য সংরক্ষণ করে কোথায় শেয়ার করে না।

এই অ্যাপের সাহায্য আপনি যেকোনো পার্টিকুলার অ্যাপের জন্য নোটিফিকেশন কাস্টমাইজ করতে পারবেন, আপনার কোনো পছন্দের অ্যাপকে প্রায়োরিটি দিতে পারবেন, অথবা এমন আছে ইন্সটল করা আছে আপনার ফোনে যেগুলো ফালতু নোটিফিকেশন, অ্যাডসগুলো আপনি বন্ধ করতে চান, ব্লক করতে চান, তাহলে এসব করার জন্য আপনাকে প্লে স্টোর থেকে একটা অ্যাপ ডাউনলোড করতে হবে।

অ্যাপের নাম:

Spren Notification Manager, Blocker – AI Powered


এই অ্যাপের ব্যবহার‌ও সহজ। অ্যাপ চালু করে নিচের দেখানো দুইটা লেখায় টিক চিহ্ন দিয়ে Google এ Sign in না করে Skip এ ক্লিক করুন।

তারপর সেটিং এর আইকনে ক্লিক করুন

এবার ব্যাক বোতামে ক্লিক করে ওপরের নোটিফিকেশন আইকনে ক্লিক করুন।

Hide Content নামের অপশন টা চালু করে দিন।

এখন অ্যাপ রুলস এ গিয়ে যেসব অ্যাপের নোটিফিকেশন চান সেগুলো চালূ করুন।

আর যেসব অ্যাপের নোটিফিকেশন চান না সেগুলো অফ করুন।

আপনার কাজ শেষ। এখন আর কোনো ফালতু অ্যাড আপনাকে বিরক্ত করবে না। অ্যাপগুলো ভালো লাগলে, ব্যবহার করে দেখতে চাইলে নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন।

SplitCloud Double Music

Spren Notification Manager, Blocker – AI Powered

এই পোষ্ট এতটুকুই ! এতক্ষণ সময় নিয়ে পোস্ট পড়ার জন্য ধন্যবাদ। আল্লাহ হাফেজ। 🙂



[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap