নগদ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

[ad_1]

আপনি হয়তো এই সম্পর্কে জানেন যে, বিভিন্ন মোবাইল ব্যাংকিং অপারেটরের মাধ্যমে বিদ্যুৎ বিল দেয়া সম্ভব, এরই ধারাবাহিকতায় নগদ থেকে বিদ্যুৎ বিল দেয়ার নিয়ম সম্পর্কে জেনে Nagad Pay Bill সম্ভব।

অর্থাৎ আপনি যদি ঘরে বসেই বিদ্যুৎ বিল দিতে চান, তাহলে মোবাইল ব্যাংকিং অপারেটরের মাধ্যমে তা দিতে পারেন এবং মোবাইল ব্যাংকিং অপারেটর মধ্যে থেকে একটি হল নগদ।

সেজন্য আপনি চাইলে নগদ থেকে বিদ্যুৎ বিল দেয়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নেয়ার পরে নগদ থেকে বিদ্যুৎ বিল দিতে পারেন।

নগদ থেকে বিদ্যুৎ বিল কিভাবে দেওয়া যায়?

আপনি চাইলে ভিন্ন দুটি উপায়ে নগদ থেকে বিদ্যুৎ বিল দেয়ার নিয়ম জেনে, Nagad Pay Bill দেয়ার কাজ সম্পন্ন করতে পারেন।

এর মধ্যে থেকে একটি হলো নগদ কোড ডায়াল করার মাধ্যমে এবং অন্যটি হলো নগদের যে অফিশিয়াল অ্যাপ রয়েছে, সেই অ্যাপস ব্যবহার করার মাধ্যমে।

বলাবাহুল্য, ইউএসএসডি কোড ডায়াল করার জটিলতা ছাড়া আপনি যদি সহজভাবে নগদ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান, তাহলে নগদ এর অফিশিয়াল এপের মাধ্যমে এই কাজটি সম্পন্ন করতে পারেন।

এতে আপনার সময় বাঁচবে এবং চার্জ অনেকাংশে কমিয়ে আনবে।

এই আর্টিকেলে ইউএসএসডি কোড ডায়াল করে বিদ্যুৎ বিল পরিশোধ এবং নগদ অ্যাপ এর ব্যবহারের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করা এই দুইটি উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

ইউএসএসডি কোড ডায়াল করে বিদ্যুৎ বিল পরিশোধ

আপনি যদি ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান, তাহলে প্রথমত নগদ একাউন্ট দেখার নিয়ম এর জন্য যে কোড রয়েছে সেই কোড ডায়াল করে নিতে হবে।

ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে বিদ্যুৎ বিল দেয়ার জন্য প্রথমে আপনার ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুনঃ *১৬৭#

এরপরে আপনার সামনে অনেকগুলো অপশন চলে আসবে। এখন আপনি যেহেতু বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান সে জন্য 5 নাম্বার অপশন সিলেক্ট করে নিন অর্থাৎ 5 লিখে তারপরে সেন্ড বাটনে ক্লিক করুন।

নগদ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম | Nagad Bill Pay

 

যখনই Bill pay নামের যে অপশন রয়েছে, সেই অপশনটি সিলেক্ট করে নিবেন, তখন আপনি এখানে আরো অনেকগুলো অপশন পাবেন।

আপনি কিসের বিল পরিশোধ করতে চান? সেই সমস্ত বিলের নাম সিলেক্ট করে নেয়ার অপশন পাবেন।

এবার আপনি যেহেতু বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান সে জন্য প্রথম অপশনটি অর্থাৎ Electricity সিলেক্ট করে নিন, ইলেকট্রিসিটি সিলেক্ট করার জন্য 1 লিখে তারপরে সেন্ড করুন।

 

নগদ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম | Nagad Bill Pay

যখনই আপনি ইলেকট্রিসিটি সিলেক্ট করে নিবেন, তখন আপনি কোন বিদ্যুৎ অপারেটরের বিল দিতে চান, সেই অপারেটর সিলেক্ট করে তারপরে পুনরায় send বাটনে ক্লিক করুন।

 

নগদ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম | Nagad Bill Pay

এর পরবর্তী পেজে আপনার যে কাস্টমার নাম্বার রয়েছে, কিংবা আপনার যে বিল নাম্বার রয়েছে, সেই বিন নাম্বারটি যথাযথভাবে বসিয়ে দিন এবং তার পরে পুনরায় সেন্ড বাটনে ক্লিক করার মাধ্যমে আপনার কাজটি প্রসেসর দিকে অগ্রসর করুন।

 

এর পরবর্তী ধাপে যথাক্রমে আপনার আপনি কত মাসের বিল দিতে চান, সেটি সিলেক্ট করে নেয়ার পরে আপনার চার্জ সহ সমস্ত বিষয়াদি চলে আসবে

একদম সর্বশেষে নগদ পিন দেয়ার মাধ্যমে বিল পরিশোধের কাজ সম্পন্ন করতে পারবেন।

নগদ অ্যাপ এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ

আপনি যদি সহজেই কোন রকমের জটিলতা ছাড়া Nagad Pay Bill করতে চান, তাহলে নগদ এর অফিশিয়াল অ্যাপ ব্যবহার করতে পারেন।

কারণ নগদ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন তাও কোন রকমের জটিলতা ছাড়া।

নগদ এপ এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য প্রথমত নগদ এর অফিশিয়াল এপটিতে প্রবেশ করুন এবং তারপরে এই অ্যাপসটির হোমপেইজ থেকে “বিল পেমেন্ট” অপশন রয়েছে এই অপশনটির উপরে ক্লিক করুন।

 

নগদ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম | Nagad Bill Pay

এবার মেনু কোড ডায়াল করার মাধ্যমে যেভাবে আপনি বিদ্যুৎ বিল পরিশোধ করেছিলেন এবং বিদ্যুৎ সিলেক্ট করে নিয়েছিলেন ঠিক একই রকমভাবে বিদ্যুৎ সিলেক্ট করে নিন।

বিদ্যুৎ সিলেক্ট করে নেয়ার পরে অটোমেটিকলি যে সমস্ত বিদ্যুৎ কোম্পানি রয়েছে, সে সমস্ত বিদ্যুৎ কোম্পানির নাম চলে আসবে, এখান থেকে আপনি যাদের বিল করতে চান, সেই কোম্পানি সিলেক্ট করে নিন।

 

এরপরে যথারীতি আপনার বিদ্যুৎ বিলের যে কাস্টমার নাম্বার রয়েছে এবং আপনি কোন কোন মাসের বিল পরিশোধ করতে চান, সেটি সিলেক্ট করে দেয়ার পরে পরবর্তী বাটনে ক্লিক করুন।

 

এবার আপনি আপনার বিল সংক্রান্ত যে সমস্ত তথ্য রয়েছে রয়েছে, সে সমস্ত ডিটেলস গুলো দেখে নিতে পারবেন এবং দিলে আপনার কত টাকা এসেছে সেই টাকার পরিমান দেখে নিতে পারবেন।

সবকিছু যদি ঠিক থাকে তাহলে আপনার নগদ একাউন্টের যে পিন নাম্বার রয়েছে সেই পিন নাম্বার দেয়ার মাধ্যমে, নগদ একাউন্টের মাধ্যমে বিল পেমেন্ট করার কাজ সম্পন্ন করে নিন।

আর উপরে উল্লেখিত উপায়ে খুব সহজেই আপনি চাইলে ঘরে বসে নগদ এর ইউএসএসডি কোড এবং নগদ এর অফিসিয়াল এপ, এই দুইটি উপায় নগদ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।



[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap