নিয়ন টেক আপডেট, ১ম সপ্তাহ (২৫ জুুন ২০২২ – ১ জুলাই ২০২২)

[ad_1]

Nothing Phone (1) এর দাম ও ব্ল্যাক ভ্যারিয়েন্টের ছবি লিক হয়েছে

Table of Contents

শুরুতে থাকছে বর্তমান সময়ে গ্লোবালি সবচেয়ে বেশি হাইপ হওয়া একটি ফোনের খবর, Nothing Phone (1)। ১২ জুলাই রিলিজ হতে যাওয়া স্মার্টফোনটির হোয়াইট কালার ভ্যারিয়েন্টটি দেখা গিয়েছিলো আগেই। নতুন করে এর ব্লাক কালার ভ্যারিয়েন্টটি লিক হয়েছে। ট্রান্সপ্যারেন্ট ব্যতিক্রমী ডিজাইনের স্মার্টফোনটি ব্লাক কালার ভ্যারিয়েন্টে আরো দৃষ্টিনন্দন দেখাচ্ছে, যেহেতু এখানে হোয়াইট LED ব্যবহার হয়েছে।

সেইসাথে ফাঁস হয়েছে Nothing Phone (1) এর তিনটি ভ্যারিয়েন্টের দাম। টিপ্সটার মুকুল শর্মা জার্মানীর এমাজন লিস্টিং অনুযায়ী Nothing Ear (1) + Nothing Phone (1) বান্ডেলের মূল্য প্রকাশ করেছেন। তা হলো:

8+128GB: €469.99
8+256GB: €499.99
12+256GB: €549.99

সেই সাথে তিনি উল্লেখ করেন ভারতীয় দাম সম্ভবত কম হবে। প্রসঙ্গত, Nothing Phone (1) 778G+ SoC-সহ প্রিমিয়াম মিড বাজেট স্পেসিফিকেশন নিয়ে আসছে, ফুল-ফ্লেজড ফ্ল্যাগশিপ পর্যায়ের নয়। সে হিসেবে মনে হচ্ছে Nothing খুব এগ্রেসিভ প্রাইসিংয়ের দিকে যাচ্ছে না।

সূত্র: টেকভাইরাল

আসতে পারে নাথিংয়ের আরেকটি ইয়ারবাড, Ear (1) Stick

নাথিং নিয়ে আরেকটি খবর আছে আমাদের কাছে, এবং এটিও ফাঁস করেছেন মুকুল শর্মা। তবে Nothing Ear (1) ছিলো নাথিংয়ের প্রথম প্রোডাক্ট, সেখান থেকে সম্ভাব্য আপকামিং Ear (1) Stick-এর ছবিতে কিছু সাটল চেঞ্জ ও বক্সের ভিন্নতা ছাড়া একই ধরণের ডিজাইনে এটিকে দেখা যাচ্ছে। ধারণা করা হচ্ছে এটি Nothing Ear (1)-এর সাশ্রয়ী সংস্করণ হতে পারে।

সূত্র: টেকরাডার

Tamarind EX11 Pro সিরিজের ল্যাপটপ নিয়ে এলো ওয়ালটন

টামারিন্ড সিরিজের নতুন ল্যাপটপ এনেছে ওয়ালটন। Tamarind EX11 Pro মূলত Tamarind EX10 Pro-এর আপডেট, যেখানে ইনটেলের দশম জেনারেশনের প্রসেসর থেকে একাদশ জেনারেশন প্রসেসরে উন্নীত করা হয়েছে, এবং হায়ার ফ্রিকুয়েন্সি (3200 MHz) র‌্যাম ও SATAIII এর পরিবর্তে NVMe SSD ব্যবহার করা হয়েছে।

Tamarind EX11 Pro সিরিজে তিনটি প্রসেসর ভ্যারিয়েন্ট মডেল রয়েছে- TAMARIND EX311G (i3-1115G4), TAMARIND EX511G (i5-1135G7) ও TAMARIND EX711G (i7-1165G7)।এদের মূল্য যথাক্রমে 58950 টাকা, 69550 টাকা ও 84550 টাকা। তবে বর্তমানে EX311G ও EX511G পাওয়া যাচ্ছে, EX711G এখনো আপকামিং।

ল্যাপটপগুলোর ডিসপ্লে 14″ FHD রেজ্যুলেশনের, কালার গ্যামুট 45% NTSC। একটি 8 GB DDR4 3200 MHz র‌্যাম স্টিক ইন্সটল্ড রয়েছে এবং আরেকটি খালি স্লট আছে। ২টি 2 W এর স্পিকার থাকছে। কীবোর্ডে ব্যাকলিট সমর্থন নেই, আলাদা নাম্বারপ্যাড নেই। ব্যাটারী 36 Wh ও চার্জার অ্যাডাপ্টর 45 W এর। HDMI, RJ-45 LAN ও Type C পোর্টসহ পোর্টসের দিক থেকে এটি পরিপূর্ণ। থাকছে মাইক্রোএসডি কার্ড স্লটও। ল্যাপটপগুলোর সাথে থাকছে জেনুইন উইন্ডোজ ১১।

অফিসিয়াল পেজ

এছাড়া Prelude সিরিজের কিছু মডেল আপকামিং রয়েছে।

Helio 30 ও Symphony Z55 দুটি নতুন স্মার্টফোন নিয়ে আসলো সিম্ফনি

সম্ভবত ঈদকে কেন্দ্র করে পরপর দু’দিনে নতুন দুটি স্মার্টফোন নিয়ে এলো সিম্ফনি। সিম্ফনি সচারচর যে বাজেটে সেক্টরে ফোন এনে থাকে, সে হিসেবে দুটোই হায়ার বাজেট ডিভাইস। বিশেষ করে Helio 30 মূলত ৪ বছর পর এন্ট্রি লেভেলের ছেড়ে লোয়ার মিডরেঞ্জ সেকশনে সিম্ফনির নতুন কোন ডিভাইস।

২৯ জুন বাজারে আসে Helio 30, যার মাধ্যমে প্রায় ৪ বছর পর সিম্ফনির সাবব্র্যান্ড হিসেবে হেলিও ফিরে আসে। Helio 30-র দাম রাখা হয়েছে ভ্যাট ছাড়া ১৪৯৯০ টাকা, ৫% ভ্যাট প্রযোজ্য হলে এটি হবে ১৫৭৪০ টাকা।

লেদার ব্যাকপার্টসহ সুন্দর ডিজাইনের স্মার্টফোনটিতে 6.67″ FHD+ পাঞ্চহোল ডিসপ্লে, 6 GB DDR4 র‌্যাম, 128 GB UFS 2.1 স্টোরেজ, Helio P70 চিপসেট, 108 MP UHD মেইন ক্যামেরা, 16 MP সেলফি ক্যামেরা ও 5000 mAh ব্যাটারী থাকছে।

আরো দেখুন: Helio 30: ১৫ হাজার টাকা বাজেটে হেলিওর নতুন স্মার্টফোন এলো চমকের সাথে!

Symphony Z55-এ আরো একবারের জন্য দেখা মিলবে 6.52″ HD+ নচ ডিসপ্লে, যা বর্তমানে এন্ট্রি লেভেলে খুবই কম। এর ব্যাকপার্টটি রিফ্লেক্টিং গ্লাস-লাইক, যেকারণে বেশ সুন্দর দেখায় ডিভাইসটি। Lunar Gray, Honey Dew Green ও Champagne Gold তিনটি দৃষ্টিনন্দন রঙে এসেছে ফোনটি। থাকছে 5000 mAh ব্যাটারী।

থাকছে Helio G25, একটি এন্ট্রি লেভেল চিপসেট, 2.0 GHz অক্টাকোর Cortex-A53 প্রসেসরসহ। 4 GB র‌্যাম ও 64 GB স্টোরেজ। এখানে 52 MP ক্যামেরার কথা বলা হয়েছে, তবে তা মূলত Z42-এর মতই UHD মোডে সফটওয়্যার অ্যালগরিদমের মাধ্যমে হায়ার রেজ্যুলেশন আউটপুট দিবে (আরো জানুন), একচুয়াল 52 MP ক্যামেরা নয়। সেলফি ক্যামেরাটি 8 MP।

Symphony Z55-এ একটি গুরুত্বপূর্ণ ইম্প্রুভমেন্ট হলো এখানে ম্যাগনেটিক বা কম্পাস সেন্সর থাকছে, যেটা Z সিরিজের রিসেন্ট ফোনগুলোতে একটি মিসিং ফিচার ছিলো। তবে থাকছে না জাইরো সেন্সর। ফোনটির একটি বড় আকর্ষণ হলো লেটেস্ট Android 12 থাকছে এখানে।

অফিসিয়াল পেজ

সামনে Android 12-সহ আরেকটু কম বাজেটে Symphony ATOM III আসতে পারে বলে আভাস রয়েছে।

TSMC-র আগেই 3 nm প্রসেস প্রযুক্তির চিপ প্রোডাকশন শুরু করলো স্যামসাং

প্রতিদ্বন্দ্বী TSMC-র আগেই MBCFET (Multi-Bridge-Channel FET) ব্যবহার করে 3 nm প্রসেস প্রযুক্তির চিপ নির্মাণ শুরু করলো স্যামসাং। বলা হচ্ছে প্রথম জেনারেশনের 3 nm আর্কিটেকচারের চিপগুলো 5 nm চিপ থেকে পাওয়ার কনজাম্পশনে 45%, পারফর্মেন্সে 23% উন্নতি ও আকার 16% কমিয়ে আনতে পারে। MBCFET স্যামসাং কতৃক Gate-All-Around (GAA) ট্রানজিস্টর প্রযুক্তির একটি ইমপ্লিমেন্টেশন।

বিস্তারিত: TECHPOWERUP

এডুকেশনের জন্য গুগল ওয়ার্কস্পেসের আনলিমিটেড ক্লাউড স্টোরেজের যুগ শেষ হলো

জুলাই ২০২২ থেকে Google Workspace for Education-এর গ্রাহকদের জন্য গুগলের নতুন পলিসি প্রযোজ্য হচ্ছে, যেখানে প্রতিটি স্কুল বা ইউনিভার্সিটির জন্য সর্বমোট ১০০ টেরাবাইট স্টোরেজ বরাদ্দ দেয়া হয়েছে। এখন থেকে edu মেইলের অধিকারীরা আর পাবেন না আনলিমিটেড গুগল ড্রাইভ স্টোরেজ।

বিস্তারিত

নভেম্বরে অবশেষে বন্ধ হচ্ছে গুগল হ্যাংআউটস

একসময়ে গুগলের প্রধানতম মেসেজিং প্লাটফর্ম হ্যাংআউটস অবশেষে বন্ধ হচ্ছে এ বছরের নভেম্বরে। অক্টোবর ২০২০-এ সর্বসাধারণের জন্য অবমুক্ত গুগল চ্যাটস মেসেজিং অ্যাপ হিসেবে আসার পর হ্যাংআউটস ইউজাররা অনেকেই এতে মুভ করেছেন এবং এখন থেকে গুগল হ্যাংআউটস ইউজারদের গুগল চ্যাটের দিকে পুশ করতে থাকবে।

বিস্তারিত

iFixit-এর সাথে পিক্সেল ডিভাইসের জন্য DIY রিপয়ার সুবিধা আনলো গুগল

পিক্সেল 2 থেকে 6 সিরিজ পর্যন্ত ডিভাইসগুলোর জন্য iFixit-এ এখন থেকে জেনুইন স্পেয়ার পার্টস পাওয়া যাবে। iFixit থেকে রিপেয়ার কিট অর্ডার করলে রিপ্লেসমেন্ট পার্টস ও সেইসাথে রিপ্লেস করার জন্য প্রয়োজনীয় টুলস ও ম্যানুয়াল পাওয়া যাবে। ইউএস, ইউকে, অস্ট্রেলিয়া ও যে ইউরোপীয় দেশগুলোতে পিক্সেল এভেইলেবল সেখানে এই সার্ভিস চালু হয়েছে।

রিপ্লেসমেন্টের জন্য এভেইলেবল পার্টসগুলোর মধ্যে রয়েছে স্ক্রিন, রেয়ার ক্যামেরা, ব্যাটারী ও কিছুক্ষেত্রে চার্জিং অ্যাসেম্বলী। ডিভাইস ও পার্টসভেদে দাম $22.99 থেকে $192.99 পর্যন্ত।

বিস্তারিত

মাইক্রোসফট টিমসের নতুন আপডেটে শেয়ার্ড কনটেন্ট পপ-আউট সুবিধা আসতে পারে

রোডম্যাপ অনুযায়ী মাইক্রোসফটের ভিডিও কনফারেন্সিং সফটওয়্যার মাইক্রোসফট টিমসের নতুন আপডেটে শেয়ারকৃত কনটেন্ট পপ-আউট উইন্ডোতে ওপেন করার সুবিধা। এতে বিশেষ করে মাল্টি-মনিটর ইউজাররা উন্নত সুবিধা পাবেন।

সূত্র ও বিস্তারিত: টেকরাডার

Thunderbird 102 এসেছে ভিজুয়াল ইম্প্রুভমেন্টের সাথে, কাজ চলছে আরো অসাধারণ কিছুর জন্য

মজিলার ওপেন সোর্স ইমেইল ক্লায়েন্ট Thunderbird এর নতুন ভার্সন Thunderbird 102 এসেছে মেজর নতুনত্ব ও ইম্প্রুভমেন্টের সাথে। রিফ্রেশড অ্যাপ আইকনস ও কালারফুল ফোল্ডার একে একটি বেটার লুক এনে দিয়েছে। সাথে বামদিকে একটি নতুন কলাপসেবল Spaces টুলবার যুক্ত হয়েছে।

নতুন এড্রেসবুকে বেটার কন্টাক্ট ম্যানেজমেন্ট থাকছে, নতুন ইমপোর্ট/এক্সপোর্ট ওয়াইজার্ড যুক্ত হয়েছে, মেসেজ হেডার রিডিজাইন করা হয়েছে, যুক্ত হয়েছে ম্যাট্রিক্স চ্যাট সমর্থন। নতুন ফিচারগুলোর বিস্তারিত দেখুন এখানে

তবে এখনও থান্ডারবার্ডের লুক যদি যথেষ্ট মডার্ন মনে না হয়, পরবর্তী বছরে ভার্সন 114-এর জন্য থান্ডারবার্ড তাদের পরিকল্পিত মেজর রিডিজাইনে প্রিভিউ প্রকাশ করেছে, আর সত্যি বলতে, এটা অসাধারণ!

আরো দেখুন: OMG!LINUX

স্প্যাম এড়াতে সাবস্ক্রাইবার কাউন্ট হাইডের অপশন তুলে নিচ্ছে ইউটিউব

জনপ্রিয় ইউটিউব চ্যানেলের অনুরূপ তৈরি করে স্প্যামিংয়ের মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করাটা বেশ কমন। বিভ্রান্তি কমাতে ইউটিউবের সাবস্ক্রাইব কাউন্ট হাইডের অপশন ২৯ জুলাই থেকে আর থাকবে না। তাই নকল চ্যানেলগুলো সাবস্ক্রাইবার কাউন্ট থেকে চিহ্নিত করা সহজ হবে।

বিস্তারিত: TechCrunch

একটি নিয়নবাতি পরিবেশনা



[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap