পৃথবীতে সাবচেয় বৃহত্তর ১০টি সেতু।

[ad_1]

পৃথিবীতে অনেক ব্রিজ আছে, তার মধ্যে অনেকগুলো বিখ্যাত ব্রিজ, এবং অনেক ব্রিজ স্থানীয় এলাকায় এমনকি দেশেও বিখ্যাত ল্যান্ডমার্ক হয়ে উঠেছে! আজ, আমি আপনাকে বিশ্বের সেরা দশটি সেতুর আমার র‌্যাঙ্কিং দিতে যাচ্ছি, এবং আপনি কোথায় আছেন তা দেখুন!picked
1. হংকং-ঝুহাই-ম্যাকাও সেতু
হংকং, ম্যাকাও এবং ঝুহাইয়ের সাথে ঘনিষ্ঠ সংযোগের কারণে এর নামকরণ করা হয়েছে। 2009 সালে প্রতিষ্ঠিত এবং 2018 সালে আনুষ্ঠানিকভাবে খোলা, এটি নির্মাণের পরিমাণ, নির্মাণের অসুবিধা এবং নির্মাণ প্রযুক্তির ক্ষেত্রে বিশ্বনেতা।
2, গোল্ডেন গেট ব্রিজ
picked
মার্কিন যুক্তরাষ্ট্র এমনকি বিশ্বের সবচেয়ে বিখ্যাত সেতুগুলির মধ্যে একটি, এটি আধুনিক সেতু নির্মাণের ইতিহাসেও একটি বিস্ময়। ঐতিহাসিক গুরুত্বের এই নির্মাণ কাজ শেষ করতে প্রায় ৪ বছর লেগেছে, আমেরিকাও এটি নিয়ে একটি ডকুমেন্টারি তৈরি করেছে।
3, নানজিং ইয়াংজি নদী সেতু
picked
এটি নানজিং ড্রাম টাওয়ারে অবস্থিত, যা নানজিং-এর একটি ঐতিহাসিক ভবনও। এটির একটি অত্যন্ত ঐতিহাসিক তাৎপর্য রয়েছে এবং এটি চীনের সেতু নির্মাণের ইতিহাসে একটি ল্যান্ডমার্ক। 1970 সাল থেকে প্রতি বছর অসংখ্য পর্যটক চেক ইন করতে আসেন এবং এটি গিনেস বুক অফ রেকর্ডসে রেকর্ড করা হয়।
4, ব্রুকলিন ব্রিজ
picked
100 বছরের ইতিহাস সহ মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থিত, এটি বিশ্বের চতুর্থ দীর্ঘতম সেতুই নয় বরং বিশ্বের দীর্ঘতম ঝুলন্ত সেতুও।
5, সিডনি ব্রিজ
picked
1857 সালে প্রতিষ্ঠিত, এটি সিডনি হারবারের উত্তর এবং দক্ষিণ প্রান্তকে সংযুক্ত করে এবং সিডনি অপেরা হাউসের সাথে অনুরণিত হয়।
6, সেলেস্টিয়াল কাইকিও ব্রিজ
picked
এটি বিশ্বের দীর্ঘতম ঝুলন্ত সেতুগুলির মধ্যে একটি এবং বিশ্বের সেরা দশটি সেতুর মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছে৷ এটি জাপানের সেলেস্টিয়াল স্ট্রেটে অবস্থিত। এটি আনুষ্ঠানিকভাবে 1998 সালে ট্রাফিকের জন্য খোলা হয়েছিল। এটি তৈরি করতে 10 বছর লেগেছিল।
7, সিং মা ব্রিজ, হংকং
picked
1992 সালে, হংকং আন্তর্জাতিক বিমানবন্দরের সাথে নির্মাণ কাজ শুরু হয়। যান চলাচলের কাজ শেষ করতে এবং চালু করতে সময় লেগেছে ৫ বছর। এটি বিশ্বের দীর্ঘতম যানবাহন সেতু এবং দ্বৈত-ব্যবহারের রেলওয়ে সাসপেনশন সেতু যার দৈর্ঘ্য 1,377 মিটার। এটি 20 শতকের বৃহত্তম ভবনও হয়ে ওঠে।
8 টাওয়ার ব্রিজ
pickedমূলত 1967 সালে নির্মিত, এটি অনেক পতনের পরে পুনর্নির্মিত হয়েছিল, তবে এটি এখনও একটি ভাল খ্যাতি রয়েছে। ইংল্যান্ডের লন্ডনে টেমস নদীর উপর অবস্থিত, আসল কাঠের সেতু থেকে বর্তমান কংক্রিটের সেতু পর্যন্ত, এই পুনরুদ্ধার করা সেতুটি হল লন্ডনের উত্থান ও পতন।
9, রয়্যাল গর্জ ব্রিজ
picked
1929 সালে প্রতিষ্ঠিত, এটির একশ বছরের ইতিহাস রয়েছে। এটি মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম বিখ্যাত সেতু এবং মার্কিন যুক্তরাষ্ট্রের একটি জনপ্রিয় পর্যটন আকর্ষণ। এটি বিশ্বের দীর্ঘতম রোলার কোস্টার। সেতুর নীচে একটি পাথর এবং একটি উপত্যকা রয়েছে, যা খুবই উত্তেজনাপূর্ণ।
10, সেভেন মাইল ব্রিজ
এটি কেবল বিশ্বের সেরা দশটি সেতুর মধ্যে দশম স্থানেই নয়, এটি মার্কিন যুক্তরাষ্ট্রের 42টি সমুদ্র সেতুর মধ্যে দীর্ঘতম এবং সবচেয়ে সুন্দরও। এটির এমন নামকরণ করা হয়েছে কারণ এটি প্রায় 7 মাইল দীর্ঘ এবং অনেক বিখ্যাত হলিউড চলচ্চিত্র এখানে চিত্রায়িত হয়েছে।

The post পৃথবীতে সাবচেয় বৃহত্তর ১০টি সেতু। appeared first on Trickbd.com.

[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap