বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় স্থানের তালিকার শীর্ষে বুর্জ খলিফার সম্পর্কে বিস্তারিত।

[ad_1]

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমি মহান রব্বুল আলামীন এর রহমতে ভালো আছি।  আজ আমি আপনাদের সাথে বিশ্বের সবচেয়ে বিখ্যাত দর্শনীয় স্থান বুর্জ খলিফা নিয়ে আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক। 
আমি এখানে বুর্জ খলিফার গুগল নিউজ নিয়ে বেশি আপডেট কথা বলা হবে এই আর্টিকেলে। তো চলুন আর বেশি কথা না বলে শুরু করা যাক।

বিশ্বের দর্শনার্থীদের জন্য সবচেয়ে আকর্ষণীয় স্থানের তালিকায় শীর্ষে রয়েছে দুবাইয়ের বুর্জ খলিফা
দুবাইয়ের বুর্জ খলিফা গুগল স্ট্রিট ভিউতে বিশ্বের সবচেয়ে বেশি পরিদর্শন করা সাইটের তালিকার শীর্ষে রয়েছে, প্যারিসের আইফেল টাওয়ার এবং ভারতের তাজমহল অনুসরণ করেছে।

এটি Google দ্বারা ঘোষণা করা হয়েছিল, যা ভৌগলিক অবস্থানের প্যানোরামিক চিত্রগুলির জন্য নিবেদিত অ্যাপ্লিকেশনটির পঞ্চদশ বার্ষিকী উদযাপন করে৷
picked
পরিষেবার মাধ্যমে সবচেয়ে বেশি দর্শক আকর্ষণকারী দেশগুলির পরিপ্রেক্ষিতে, ইন্দোনেশিয়া মার্কিন যুক্তরাষ্ট্র এবং জাপানের চেয়ে তালিকার শীর্ষে রয়েছে। ইউরোপীয় তালিকায় স্পেন, ইতালি ও ফ্রান্সও রয়েছে।
2007 সালে, Google তার “রাস্তার দৃশ্য” পরিষেবা চালু করে, আমেরিকান ল্যারি পেজের উদ্যোগে, জায়ান্ট গ্রুপের অন্যতম প্রতিষ্ঠাতা।

ক্যালিফোর্নিয়ায় Google-এর সদর দফতর ছিল প্রথম অবস্থান যেখানে পরিষেবাটি বিশেষভাবে এই অনুষ্ঠানের জন্য ভাড়া করা একটি নিরাপত্তা বাস দ্বারা তোলা প্যানোরামিক ফটোগুলির মাধ্যমে অন্বেষণ করা সম্ভব করেছিল৷
picked
মোট, গুগল স্ট্রিট ভিউ এর পরিষেবার মাধ্যমে সংরক্ষিত 220 বিলিয়ন ছবি রয়েছে, যা প্রায় 100টি দেশে 16 মিলিয়ন কিলোমিটারেরও বেশি জুড়ে রয়েছে।
ক্যামেরা, লিডার (লেজার) এবং গ্লোবাল পজিশনিং সিস্টেম (জিপিএস) এবং গণনার সরঞ্জামগুলির সাহায্যে ছবি তোলার সিস্টেমটি বছরের পর বছর ধরে উন্নয়ন রেকর্ড করেছে। পরের বছর, Google একটি সমন্বিত সিস্টেমের আশা করছে যার ওজন সাত কিলোমিটারেরও কম হবে, এটিকে ম্যানুয়ালি বহন করার অনুমতি দেবে।
এটি লক্ষণীয় যে গাড়িগুলি শুধুমাত্র Google রাস্তার দৃশ্য ক্যামেরাগুলি পরিচালনা করার জন্য ব্যবহৃত যানবাহন নয়৷ সাইট অনুসারে, ব্যাকপ্যাক, জাহাজ, স্কুটার এবং সাইকেল, সেইসাথে তুষার এবং এমনকি উটে ভ্রমণের জন্য সাইকেল ব্যবহার করা হয়েছিল।
 তো বন্ধুরা আজ এই পর্যন্ত ছিল।  যদি আর্টিকেল টি ভালো লাগে তবে একটি লাইক দিয়ে যাবেন ধন্যবাদ। 



[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap