মাইনক্রাফট কেমন গেম? সাথে রয়েছে ১.১৯ এর ডাউনলোড লিংক একদম ফ্রিতে!!

[ad_1]

হ্যালো ভাই ব্রাদার্স 😍

কেমন আছেন সবাই?
আশা করি ভালো আছেন!

আজকে যে গেম টা নিয়ে কথা বলবো তার নাম টা হচ্ছে মাইনক্রাফট। হা এটা কে অনেকে বাচ্চাদের গেম ও বলে। প্রথমে বলি যারা মনে প্রানে বিশ্বাস করেন যে কি “Graphic doesn’t matter” তাদের জন্য এই গেমটা একদম পারফেক্ট। এই গেমটা মূলত একটা সারভাইভাল গেম। বিশাল বড় একটা পৃথিবীতে আপনাকে একটা জায়গায় নামায় দিবে। এর পর বিভিন্ন ধরনের কাজ করে। নিজেকে বাচিয়ে রাখতে হবে । এবার আসুন কয়েকটা QnA এর মাধ্যমে বুঝে নেওয়া যাক।
এর কয়টা ভার্শন আছে?
এই গেমের আমার জানা মতে ৩টা ভার্শন রয়েছে।জাবা,বেডরক,পকেটে এডিশন, পকেট এডিশন কে বেডরক এডিশনের মধ্যে পরে।যারা মোবাইল দিয়ে খেলতে চান তাদের পকেট এডিশন খেলতে হবে।
এর গ্রাপিক্স কেমন?
এর গ্রাপিক্স বলতে এই গেম টার সব থেকে বাজে একটা দিক। এই গেমটা সব থেকে বেশি হেট পায় গ্রাপিক্সের জন্য। এর সব কিছু একটা একটা বক্সের মত। মানে সব গুলো চার কোনা শেপ এর গরু ছাগল গাছ থেকে নিয়ে একদম সব। নেদার এর ক্ষেত্রেও সেম।আর নেদারটা এমন ভাবে তুলে ধরছে মনে হয় কোন একটা ভুতুড়ে জায়গায় একা বসে আছি। এক কথায় মাইনক্রাফটে গ্রাফিক্সের আশা করা টা বোকামি বলে আমি মনে করি। তবে আপনারা চাইলে বিভিন্ন ধরনের প্যাক ব্যাবহার করে এটার গ্রাফিক্সের কিছু পরিবর্তন আনতে পারবেন।
এই গেমের ভিলেন/ এনিমি কে?
ছোট কালে যেরকম দাদা-দাদী/নানা-নানী আমাদের রাত হলে ভয় লাগায় ত। ভুত আসবে পেত্নী আসবে। টিক তেমন ভাবে মাইনক্রাফটে ও রাত হলে বিভিন্ন ধরনের mob স্পন হয়। তবে সেটা শুধু নরমাল ওয়াল্ডে। নেদার বা এন্ড সিটিতে সব সময় mob স্পন হয়।নরমাল ওয়াল্ডের কয়েকটা mob হলোঃ- জম্বি, স্কেলেটন, ক্রিপার,স্পাইডার,হুইচ সহ আরো অনেক।
নেদারের কয়েকটা mob হলোঃ- পিগলিন, হগলিন, গেস্ট, মেগমাকিউব,
এন্ডসিটির mob এর নাম হলোঃ- এন্ডার ম্যান, সালকার,
নেদার কি?
নেদার হল এমন একটা জায়গা যেখানে সব সময় মরার ভয় থাকে। সব এখানে আগুন আর লাভা দিয়ে ভরা থাকে নরমাল ওয়াল্ডে যে রকম পানি থাকে নেদারে একই রকম লাভা আর আগুন থাকে, নেদারে যাওয়া আবশ্যক কারণ নেদারে যাওয়া পর আমাদের নেদার ফোর্টরেস নামের একটা স্টেকচার এ যাওয়া লাগবে ঐখান থেকে ব্লেজ রড কালেক্ট করা লাগবে। যেটা গেম কে কন্টিনিউ করতে লাগবে।

এন্ড সিটি কি?
এন্ড সিটি হল নেদারের মত আরো একটা ওয়াল্ড যেখানে গেমের শেষ ধরা হয়। এই ওয়াল্ড তেমন টা বিপদজনক নয় যেমনটা নেদার। তবে এই ওয়াল্ড একটা হাওয়ার উপর ভাসমান ছোট বড় দ্বীপ এ ভরা।

এখানে মূলত যায়তে হয় এন্ডার ড্রাগন মারার জন্য।
এন্ডার ড্রাগন মারার পর গেম কে শেষ বলে গণ্য করা হয়।
মূল্যবান সম্পদ কি?
নরমাল ওয়াল্ডঃ- এখানে মূল্যবান আইটেম হল ডায়মন্ড, এমারল্ড,আইরন গোল্ড,
নেদারঃ- নেদারাইট,ব্লেজরড,ওয়েদার স্কেলেটন হেড।
এন্ড সিটিঃ- ইলাইট্রা,সালকার সেল,

বিগ mob?
প্রতিটা গেমের মধ্যে এনিমি বস থাকে,মাইনক্রাফটের বর্তমানে ৩টা বিগ মব আছে। ওয়েদার বস,ওয়ার্ডেন,এন্ডার ড্রাগন।ওয়ার্ডেন ১.১৯ এ নতুন আসছে। এখন পর্যন্ত সব থেকে শক্তিশালী মব হচ্ছে এটা।
গেমের শেষ কি আছে?
এই গেমের শেষ বলতে এন্ডার ড্রাগন মারার পর গেমের এন্ড স্ক্রিন শো করে।তবে এর পর ও চাইলে গেমকে কন্টিনিউ করতে পারবেন। আপনার ইচ্ছে মত বাড়ি ঘর সব বানায়তে পারবেন। বেশির ভাগ ইউটিউবার এন্ডার ড্রাগন তাড়াতাড়ি মেরে নেয় যাতে তারা সব ধরনের আইটেম সহজে পেয়ে যায়।
গেম নিয়া আমার পারসোনাল মতামতঃ- এই গেমের গ্রাফিক্স বাদ দিয়ে যদি কনসেপ্টের দিকে মনযোগ দেয় তাহলে এটা অনেক ক্রিয়েটিভ একটা গেম।যে গেমে প্রচুর পরিমাণ বুদ্ধি ব্যাবহার করতে হয়। এর গেমের আইটেম গুলো এমন ভাবে সেট করা যেমন আপনি শরবত বানায়তে হলে পানি চিনি লেবু মিশাতে হবে। টিক এখানে একটা আইটেম বানায়তে হলে অন্য আইটেম গুলো ও মেশাতে হবে।
নিচে কতগুলো স্ক্রিনশট দিচ্ছি।





এই গেম না খেললে বলে বুঝানো যাবে না।তারপরও সম্পূর্ণ আমি আমার নিজের মত করে লিখেছি।হয়ত কথা গুলো গুছিয়ে লিখতে পারি নাই। কোন ভূল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।
minecraft 1.19 Download here

৫টাকায় ১কে ফেসবুক ফলোয়ার নিতে
ওয়েবসাইটে ভিজিট করুন সর্বনিম্ন ৫কে। আপনি যদি ফলোয়ার নিতে চান তাহলে আপনার খরচ পড়বে ৯০টাকা। কারন ওয়েবসাইটে ১ডলার এর নিচে ডলার এড হয় না।

JABER

আমি চাই পোস্টটি আপনার কাছে কেমন লেগেছে জানাবেন l ভাল লাগলে
একটা লাইক দিয়ে কমেন্ট
করবেন।




[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap