রটারডামে ৫ টি আশ্চর্যজনক ভবন

[ad_1]

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আর্টিকেলের টাইটেল দেখেতো সবাই বুঝে গেছেন যে আজকে কোন বিষয় নিয়ে আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক।
রটারডামে ৫ টি আশ্চর্যজনক ভবন

এটি রটারডাম বা যে কোনও জায়গায় হতে পারে, যেমন গানটি পরামর্শ দেয়, যদিও যে কেউ রটারড্যামের আকাশচুম্বী অট্টালিকাগুলির আধুনিক শহুরে বিস্তৃতি, উচ্চ-উত্থান এবং উচ্চতর স্থাপত্যের বিস্ময় পরিদর্শন করেছে সে জানে যে এটি অন্য কোনও শহরের মতো নয়। আপনি যদি ইউরোভিশন গানের প্রতিযোগিতা 2021-এর জন্য নেদারল্যান্ডে যাচ্ছেন, তাহলে আসুন আমরা আপনাকে রটারডামের সেরা 10টি নজরকাড়া ভবন খুঁজে পেতে সাহায্য করি। তারা হয়তো আপনার সাথে গানের চেয়ে বেশি দিন!
1. কিউব হাউসpicked
আপনি কি বিশ্বাস করতে পারেন যে লোকেরা আসলে এই জিনিসগুলিতে বাস করে? ডাচ স্থপতি পিয়েট ব্লম, যিনি অউড হ্যাভেন ওয়াটারফ্রন্টের পিছনে স্তুপীকৃত আকর্ষণীয় কিউব-আকৃতির বিল্ডিংগুলির ডিজাইন করেছেন, তিনি 45 ডিগ্রি সম্মুখভাগের ঢালু করার পরিকল্পনা করেছেন। তার লক্ষ্য ছিল অভ্যন্তরীণ বসবাসের স্থানটি অপ্টিমাইজ করা এবং বাইরের বিশ্বকে সুবিধাজনকভাবে অপ্টিমাইজ করা। কিউব হাউসগুলি রটারডামের ব্যস্ততম রাস্তাগুলির মধ্যে একটি জুড়ে একটি পথচারী সেতুও তৈরি করে।

রটারড্যামের আধুনিক স্থাপত্যের সবচেয়ে আকর্ষণীয় উদাহরণ হিসেবে বিবেচিত, 1970 এর দশকের শেষের দিকে কিউব হাউসটি একটি বনের প্রতীক হিসাবে ডিজাইন করা হয়েছিল, প্রতিটি পৃথক কিউব একটি গাছের প্রতিনিধিত্ব করে। (এটি একটি প্রসারিত, কিন্তু আমরা চালিয়ে যেতে যাচ্ছি।)

একটি ঘনক্ষেত্রের ভিতরে একটি ছোট যাদুঘর রয়েছে – শো কিউব মিউজিয়াম (কিজক-কুবুস) – যা আপনি আরও তথ্য এবং এমনকি অনুপ্রেরণার জন্য দেখতে পারেন। সাধারণ ঘরগুলো আজকাল নিস্তেজ দেখায়, তাই না?

এটা পরীক্ষা করতে চান? Airbnb-এ রটারডাম কিউবে থাকা।

2. মাস্টোরিনpicked
2006 সালে সমাপ্ত হওয়ার পর থেকে, রাজকীয় মাস্টোরেন অসংখ্য স্থাপত্য পুরস্কার জিতেছে এবং রটারডামের সমস্ত আকাশচুম্বী ভবনের রাজা। এটি বর্তমানে নেদারল্যান্ডসের সবচেয়ে উঁচু ভবন, যা আকাশে 165 মিটার প্রসারিত।

খুব কমই যুক্তি দেবে যে এর মহিমা এটিকে সমগ্র বেনেলাক্স অঞ্চলের সবচেয়ে সুন্দর আধুনিক ভবনগুলির মধ্যে একটি করে তোলে। আপনি যদি ইরাসমাস ব্রিজের মাধ্যমে শহরের বাইরে যাচ্ছেন, তাহলে মাস্টোরেন আপনার বাম দিকে বিদ্ধ করা কালো মেঘগুলিকে মিস করবেন না।

ডেলয়েট কর্মচারীদের জন্য দশ তলা পার্কিং সহ, একটি গাড়ি পার্ক করার জায়গা সবসময় থাকে। তাদের সদর দফতর নীচের তলায়, তাই আপনি যদি অবিবাহিত হন এবং একজন আর্থিক উপদেষ্টাকে অন্তর্ভুক্ত করতে চান তবে আপনি কোথায় যেতে হবে তা জানতে পারবেন। মজার বিষয় হল, মাস্টোরেনের এক পাশ মিউজে তৈরি করা হয়েছিল এবং এর চারপাশের স্তম্ভগুলি অতিক্রমকারী জাহাজগুলিকে বিধ্বস্ত হতে বাধা দেওয়ার জন্য একটি মূল কারণ ছিল।
3. Maeslantkering
এর শিরোনামটি গেম অফ থ্রোনসের বাইরের কিছুর মতো শোনাচ্ছে: মেসলান্টকারিং, রায়ট ব্যারিয়ার এবং রটারডামের রক্ষক। রটারড্যামের স্থাপত্যের একটি আসল আদর্শ, ঝড়ের উত্থান বাধাগুলির এই বেহেমথটি রটারড্যামকে উত্তর সাগরের সাথে সংযোগকারী জলপথের প্রতিটি পাশে দুটি অংশ নিয়ে গঠিত।

রটারডামের মতো আধুনিক ভবন একটি অনুপ্রেরণা। ইউরোপের বৃহত্তম বন্দরকে সমুদ্রগামী ট্র্যাফিকের জন্য আরও অ্যাক্সেসযোগ্য করার সময় বন্যা থেকে শহরগুলিকে রক্ষা করুন৷

বিশ্বের বৃহত্তম বল জয়েন্টটিকে ভাসমান অর্ধেকগুলিকে একসাথে টেনে নিয়ে যাওয়া দেখতে খুব সুন্দর, গেটের ফাঁপা চ্যানেল দিয়ে জল প্রবাহিত হতে দেয়৷ এখানে পানির নিচে কোনো রক্ষণাবেক্ষণের প্রয়োজন নেই, এবং যদি ঝড়ের কাছে আসার সাহস হয়, তাহলে ভেতরে যাওয়া অসম্ভব!
4. বাজারpicked
ক্ষুধার্ত? রটারডামে খাওয়ার একটাই জায়গা আছে। ডাচ আর্কিটেকচার ফার্ম MVRDV দ্বারা ডিজাইন করা বিস্তীর্ণ খাবার মেকা, মার্কথাল রটারডাম, কিউব হাউসের ঠিক পাশেই। সুস্বাদু স্বাদই একমাত্র কারণ নয় যে আপনি এটি মিস করতে পারবেন না – এই টেকসই মার্কেট হলটি একটি উল্টো-ডাউন ঘোড়ার নালের আকার নেয়!

মার্কথাল আর্চেসের ভিতরে রয়েছে শত শত অ্যাপার্টমেন্ট এবং অফিস। এবং এটি দেখায় যে বেসমেন্টে এক ইঞ্চিও অবশিষ্ট নেই, যেখানে এমনকি একটি সুপারমার্কেট এবং একটি পার্কিং লট রয়েছে।

সিলিংয়ের দিকে তাকালে, আপনি আক্ষরিক অর্থে এই বিল্ডিংয়ের আসল রঙগুলি দেখতে পাবেন। মার্কথাল হল বিশ্বের বৃহত্তম শিল্পকর্মগুলির একটি – হুর্ন ডেস ওভারভলোডস (দ্য হার্টি হর্ন), যা ছাদের পুরো অভ্যন্তর জুড়ে রয়েছে! এই চিত্তাকর্ষক শিল্পটি 11,000 বর্গ মিটার এলাকা জুড়ে, যা সিস্টাইন চ্যাপেলের সমতুল্য। এটি সুদূরপ্রসারী শোনাচ্ছে, তবে আপনি এটি না দেখা পর্যন্ত অপেক্ষা করুন।

5. পলাস চার্চpicked
আসন্ন আধুনিক অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের প্রেক্ষিতে 1960-এর দশকের আসল Pauluskerk (পলের চার্চ) প্রতিস্থাপন করার জন্য 2013 সালে ভবিষ্যত-সুদর্শন পলুস্কার্ক তৈরি করা হয়েছিল। প্রসারিত কোণ এবং অদ্ভুত আকৃতির জানালাগুলি মহাকাশচারী হেলমেটের মতো দেখায়, রটারডামে একটি অনন্য স্থাপত্য শৈলী তৈরি করে যা আপনাকে প্রায় একটি ছবির জন্য থামতে হবে!

কিন্তু এর সুন্দর মুখ দেখে প্রতারিত হবেন না। এই গির্জা সঙ্গে, বাস্তব ভিতরের কি গণনা হয়. এটি একটি অ-সাম্প্রদায়িক চার্চ হিসাবে তার উদ্দেশ্যকে অতিক্রম করে একটি সম্প্রদায় পরিষেবা কেন্দ্র হিসাবে কাজ করে৷

পলুস্ক ডায়মন্ড সেন্টার রটারডাম এবং আশেপাশের এলাকার সমস্ত লোককে সহায়তা করে যারা সাহায্য ছাড়া বাঁচতে পারে না। এর মধ্যে মাদকাসক্ত, মানসিকভাবে অসুস্থ, বেকার, বয়স্ক এবং গৃহহীনরা অন্তর্ভুক্ত।
তো বন্ধুরা আজ এই পর্যন্তই ছিল। আর্টিকেলটি যদি আপনাদের ভালো লাগে তবে একটি লাইক দিয়ে যাবেন।



[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap