অস্ট্রেলিয়ার খেলা দেখার ‘লিংক’ খুঁজছেন ম্যাক্সওয়েল

খেলতে রাজি হলে গ্লেন ম্যাক্সওয়েলকে এখন কি আর হা-হুতাশ করা লাগে!

স্টিভ স্মিথ ও অ্যারন ফিঞ্চ না হয় চোটের কারণে আসতে পারেননি। ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স ও গ্লেন ম্যাক্সওয়েল বাংলাদেশ সফরে আসেননি ব্যক্তিগত কারণে।

বাংলাদেশ সফরে এলে খেলা নিয়ে হাপিত্যেশ করতে হতো না ম্যাক্সওয়েলকে। নিজেই তো মাঠে থাকতেন। তাতে অস্ট্রেলিয়া দলেরও উপকার হতো।

মিরপুরে কাল সিরিজে দ্বিতীয় টি-টোয়েন্টি শুরুর পর একটি টুইট করেন ম্যাক্সওয়েল, ‘অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি খেলা দেখার লিংক আছে কারও কাছে?’

ম্যাক্সওয়েল হয়তো ঘুণাক্ষরেও ভাবেননি ঘরে বসে সতীর্থদের খেলা টিভিতে দেখতে পারবেন না। কিন্তু ঘটছে ঠিক সেটাই। অস্ট্রেলিয়ায় তাদের জাতীয় দলের বাংলাদেশ সফরের খেলা স্বীকৃত কোনো মাধ্যমে দেখানো হচ্ছে না। ১৯৯৪ পাকিস্তান সফরের পর এই প্রথম দেশের বাইরে অস্ট্রেলিয়ার কোনো সিরিজ দেখাচ্ছে না অস্ট্রেলিয়ান কোনো মিডিয়া।

ম্যাক্সওয়েল তাই বাধ্য হয়েই টুইটটি করেন। অনেক সমর্থক তাঁকে অনেকভাবে সাহায্য করেছেন। কেউ কেউ ম্যাক্সওয়েলের খেলতে না আসার কারণও জানতে চান।

এক সমর্থকের মন্তব্য, ‘কি কারণে খেলছেন না সেটি বলতে পারেন? বাংলাদেশে আপনার অনেক ভক্ত আছে, যারা আগ্রহ নিয়ে আপনার খেলা দেখত।’ আরেক সমর্থকের খোঁচা, ‘অস্ট্রেলিয়ার জন্য কালো দিন। ১৯৯৪ সালের পর তারা নিজেদের ম্যাচ টিভিতে দেখতে পারছে না।’

কাল দ্বিতীয় টি-টোয়েন্টিতেও বাংলাদেশের কাছে ৫ উইকেটে হেরেছে অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচ সিরিজে প্রথম দুই ম্যাচ হেরে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ল সফরকারী দল।

এর আগে অস্ট্রেলিয়ার নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চও অস্ট্রেলিয়ার খেলা টিভিতে দেখতে না পেয়ে আক্ষেপ করেন। তিনি টুইট করেন, ‘কোথাও খুঁজে পাচ্ছি না। ভেবেছিলাম অস্ট্রেলিয়ায় ইউটিউবের মাধ্যমে ম্যাচটা দেখা যাবে…।’ তবে ম্যাক্সওয়েল ও ফিঞ্চ বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দলের এমন পারফরম্যান্স যে আশা করেননি তা বলাই বাহুল্য।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*