Dying Light 2 Game Review: When Zombies Meet Parkour

[ad_1]

ডাইং লাইট 2 স্টে হিউম্যান — এখন পিসি এবং কনসোলে আছে — নামে একটি “2” থাকতে পারে তবে এটি আসলে একটি সিক্যুয়াল নয়। আপনি যদি ডাইং লাইট সিরিজে নতুন হন তবে চিন্তা করবেন না। প্রথম শিরোনামটি খেলার জন্য এটি একেবারে প্রয়োজনীয় নয় কারণ “সিক্যুয়েল” এ এটির সাথে খুব বেশি সংযোগ নেই। অবশ্যই, তারা কিছু পরিচিত নাম সামনে এবং পিছনে উল্লেখ করেছে — এবং গেমপ্লে, যুদ্ধ এবং মিথস্ক্রিয়াতে মিল রয়েছে, তবে ডাইং লাইট 2 স্টে হিউম্যান একটি স্বতন্ত্র শিরোনাম হিসাবে কাজ করে। এখানে গল্পটি হারানে ভাইরাস প্রাদুর্ভাবের (প্রথম খেলা থেকে) প্রায় 20 বছর পরে সেট করা হয়েছে। বিজ্ঞানীরা আসল ভাইরাসের জন্য একটি ভ্যাকসিন খুঁজে বের করতে সক্ষম হয়েছিলেন, কিন্তু কোনোভাবে কিছু রাসায়নিককে বিভ্রান্ত করতে এবং আরও মারাত্মক ভাইরাস তৈরি করতে পেরেছিলেন যা অবশ্যই জম্বিদের একটি নতুন প্রাদুর্ভাব সৃষ্টি করেছিল।

গেমটি শুরু হয় আপনার সাথে অজানা জঙ্গলের মাঝখানে দৌড়ানো, রক্তপিপাসু জম্বিদের কাছ থেকে পালিয়ে যাওয়া, সেতুতে লাফ দেওয়া, পাদদেশে আরোহণ করা, প্রিয় জীবনের জন্য হাঁপিয়ে ওঠা — স্বাভাবিক রুটিন — বন্ধুত্বপূর্ণ মুখের সাথে দেখা করার আগে, স্পাইক, যে আপনাকে কিছু মধু তুলতে সাহায্য করে এবং ক্যামোমাইল যখন সে তার ছোট আত্মার কথা মনে করিয়ে দেয়, সে যে পরিস্থিতির মুখোমুখি হয়েছিল এবং এইডেনকে মনে করিয়ে দেয় যে সে একজন তীর্থযাত্রীর জন্য বয়স্ক এবং ধীর হয়ে যাচ্ছে। ওহ, আমি আপনাকে ডাইং লাইট 2 স্টে হিউম্যান-এর নতুন প্রধান চরিত্রের সাথে পরিচয় করিয়ে দিতে ভুলে গেছি — এইডেন ক্যালডওয়েল (জোনাহ স্কট দ্বারা কণ্ঠ দিয়েছেন, বিস্টারসে লেগোশি) একজন তীর্থযাত্রী যিনি এখন কয়েক বছর ধরে ব্যবসা করছেন৷ এইডেন এক শহর থেকে অন্য শহরে ভ্রমণ করে ঠিক আপনার প্রতিদিনের পথিকের মতো। যাইহোক, তার গল্প জম্বিতে ভরা এবং কীভাবে তাদের আটকানো যায় তার একটি দ্রুত গাইড।

এইডেন তার ছোট বোন মিয়াকে খুঁজছেন, যার সাথে একটি নির্দিষ্ট ডাক্তার একটি বন্ধ সুবিধায় তাদের বয়সের শিশুদের উপর জঘন্য পরীক্ষা চালানোর পরে তার সাথে যোগাযোগ হারিয়ে ফেলেছিল। তিনি ভিলেডোর নামক একটি শহরে পৌঁছাতে সক্ষম হন, যেটি মৃতদের সাথে ভরাট করে এবং তাদের শেষ পায়ে দাঁড়িয়ে থাকা ভবনগুলির সাথে। শহরটি বিভিন্ন দলে বিভক্ত যারা পানির টাওয়ার, বিদ্যুৎ সাবস্টেশন এবং অন্যান্য সম্পদের জন্য লড়াই করছে। দুটি দল, পিসকিপারস (পিকে) এবং সারভাইভারস, যুদ্ধে যেতে চলেছে কারণ প্রাক্তনরা মনে করে যে তাদের নেতা লুকাস পরবর্তীদের দ্বারা নিহত হয়েছিল।

স্থানীয়রা প্রাচীরের বাইরের লোকেদের প্রতি সন্দিহান এবং এইডেনকে তাদের আস্থা অর্জন করতে হয়। তিনি শীঘ্রই নিজেকে একটি চিরস্থায়ী যুদ্ধের মতো মনে হয় এমন মধ্যে আটকে পড়েন। এইডেনের একমাত্র লক্ষ্য হল মিয়ার অবস্থানের উত্তর খোঁজা এবং দুষ্ট ডাক্তার ওয়াল্টজের প্রতিশোধ নেওয়া, যার কাছে মিয়া সম্পর্কে তথ্য থাকতে পারে। এইডেন যখন ভিলেডোর ভাঙ্গা শহরের মধ্য দিয়ে ভ্রমণ করেন, তখন তিনি মিয়া এবং তার সুবিধার ফ্ল্যাশব্যাকে আঘাত পান। পথ ধরে, মুষ্টিমেয় বন্ধু তৈরি করার সময় এইডেন অনেক শত্রু তৈরি করে।

Dying Light 2 review: a dropkick here and a dropkick there

জম্বি গেমগুলি সাধারণত বন্দুক, তলোয়ার এবং হোয়াটনোট দিয়ে মৃতদের উপর আঘাত করার জন্য পরিচিত। যদিও ডাইং লাইটে এর সবই রয়েছে, এটি সম্পূর্ণরূপে এর বিক্রয় বিন্দু নয়। কি? পার্কোর Aiden সহজে এক ছাদ থেকে অন্য ছাদে সুইং করতে সক্ষম, যদিও গেমের স্ট্যামিনা মেকানিজম কিছুটা হতাশাজনক — এটি গল্পের দৃষ্টিকোণ থেকে বোঝা যায়। স্থানীয়রা ছাদে নিরাপদ ঘর তৈরি করেছে এবং প্রয়োজনের সময় UV Light, গাছপালা এবং অস্ত্র দিয়ে নিজেদের সজ্জিত করেছে। অমৃতরা রাস্তায় আড্ডা দেয় এবং প্রথম ডাইং লাইটের মতো, রাস্তা পার না হয়ে এক ছাদ থেকে অন্য ছাদে লাফ দেওয়া ভাল। রাত নামার সাথে সাথে জম্বিরা শক্তিশালী হয়ে ওঠে এবং তাজা রক্তের সন্ধানে বেরিয়ে আসে। নির্ভীকদের জন্য, রাতে সম্পাদিত মিশনগুলি XP আকারে ভাল রিটার্ন দেয়।

ডাইং লাইট 2 স্টে হিউম্যানের প্রথম কয়েক ঘন্টা সত্যিই ক্লান্তিকর, নড়বড়ে এবং কম স্ট্যামিনা এবং রুকি ক্লাইম্বিং দক্ষতার কারণে টলমল করে। এমনকি একটি চার ফুট সিঁড়ি আরোহণ সম্পূর্ণরূপে Aiden আউট নিষ্কাশন. গেমটিতে কিছু সময় কাটানোর পরে, আপনি অনেকগুলি ক্ষমতা আনলক করেন। স্কিল ট্রি একটি parkour section and a combat section নিয়ে গঠিত। এখানে প্রচুর Nifty Skills রয়েছে যা যুদ্ধের সময় বা জম্বিদের একটি দলকে ছাড়িয়ে যাওয়ার সময় ব্যবহার করা যেতে পারে। Love potion ছাদ থেকে একটি জম্বি লাথি এবং এটি ? যান এবং এটি আনলক. আরেকটি যুদ্ধের দক্ষতা আপনাকে শত্রুকে jumping tale হিসাবে ব্যবহার করতে দেয় যখন আপনি সরাসরি একটি অজানা শত্রুর মুখে তাকে বিস্মৃতিতে ফেলে দেন।

Dying Light 2 review: the mechanism

আসল ডাইং লাইটের ভালো একটি কাহিনী ছিল তবে যুদ্ধটি কিছুটা দোলা দিয়েছিল। টেকল্যান্ড মনে হচ্ছে গত কয়েক বছর ধরে এটিতে কাজ করেছে যুদ্ধ এবং পার্কুরকে দেখতে এবং অনেক উন্নত মনে করতে। সংক্রামিত বা মানুষের শত্রুদের দিকে অস্ত্রের স্লিঙ্গিং আর বিরক্তিকর মনে হয় না। কিছু যুদ্ধ দক্ষতার সাথে দম্পতি এবং আপনি জেলা 13 স্তরের অ্যাকশন পাবেন।

জম্বিদের তুলনায় মানুষের শত্রুরা ততটা স্মার্ট বলে মনে হয় না। 1v3-এর যুদ্ধে, মানুষ একটি দলে না হয়ে স্বতন্ত্রভাবে আক্রমণ করতে পছন্দ করে যা আপনার কাজকে সহজ করে তোলে। এটি একটি বলিউড অ্যাকশন দৃশ্যের মতো দেখায়।

অন্যদিকে, জম্বিরা সর্বদা সতর্ক এবং তাদের আশেপাশের বিষয়ে সচেতন থাকে এবং ইচ্ছামত আক্রমণ করে – এমন একটি সুযোগ রয়েছে যে তারা আপনাকে অফ-গার্ডও ধরতে পারে। প্রায় 10 টি বিভিন্ন ধরণের জম্বি রয়েছে, সবগুলি প্রাণঘাতী। বিটার্স থেকে শুরু করে, যারা মৃতদের সবচেয়ে সাধারণ রূপ, বোল্টার থেকে, যারা বিরল লুটের অধিকারী।।

 

Rating (out of 10): 7

রেটিং (10 এর মধ্যে): 7

ডাইং লাইট 2 স্টে হিউম্যান পিসি, প্লেস্টেশন 4, প্লেস্টেশন 5, এক্সবক্স ওয়ান, এবং এক্সবক্স সিরিজ এস/এক্সে 4 ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে। Nintendo Switch এ 2022 সালে (ক্লাউডের মাধ্যমে) পরে উপলব্ধ।

আমি একটি বাজেট পিসি গেমিং রিগে ডাইং লাইট 2 স্টে হিউম্যান খেলেছি যেটিতে একটি Nvidia GeForce 1660 Super, 16GB RAM, AMD Ryzen 5 3600, এবং একটি 512GB SSD রয়েছে৷

দাম শুরু হচ্ছে ২৯৯৯ টাকা থেকে। স্টিম এবং এপিক গেম স্টোরে 2,999, এবং Rs. প্লেস্টেশন স্টোর এবং এক্সবক্স স্টোরে 3,999 টাকাতে পাওয়া যাচ্ছে ।



[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap