HD Graphics এর Android এর ৫ টি অসাধারন Games ( Part – 1 )

[ad_1]

আসসালামু আলাইকুম ট্রিকবিডিবাসী। কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে অনেক ভালোই আছেন। ট্রিকবিডিতে গত অনেকদিন ধরেই কোনো পোস্ট দেওয়া হয়না।

অনেক দিন পর পোস্ট লিখছি। আশা করছি ভালো লাগবে আপনাদের। এই পোস্টে আমি কথা বলবো এমন ৫ টি গেমস নিয়ে যেগুলোর গ্রাফিক্স, গেমপ্লে সবকিছুই এক কথায় অসাধারন।

আমি আবার গেমস নিয়ে পোস্ট করা শুরু করেছি। এর পাশাপাশি বিভিন্ন টিপস, ট্রিক্স নিয়েও পোস্ট করার চেষ্টা করবো ইনশাল্লাহ। আশা করছি আপনাদের ভালো লাগবে। বিশেষ করে যারা গেমস প্রিয় মানুষজন রয়েছেন।

এটা হচ্ছে এই সিরিজের ১ম পর্ব।
তো চলুন আর কথা না বলে শুরু করা যাক।

5) Game Name : Extreme Balancer 3

Game Developer : Enteriosoft

Game Version : 72.1

Required OS : 4.4 and Up

Game Link : Playstore

Game Released Date : April 23, 2018

Game Type : Offline, Action, Casual, Single Player, Stylized, Play Pass, Adventure

 

এই গেমটি Google Playstore এ #8 top free in adventure trending এ রয়েছে।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটিকে রিভিউ করা হয়েছে ১ লক্ষ ৮৪ হাজার+ বারেরও বেশি।

আর সেই রিভিউ অনুযায়ী গেমটির রেটিং দাঁড়িয়েছে 4.1★। আমার কাছে মনে হয় গেমটি 4.5 ★ পাওয়ার যোগ্যতা রাখে। কেননা গেমটি এতটাই সুন্দর।

আপনি গেমটিতে ঢোকার পরপরই এর অসাধারন 3D Graphics দেখে মুগ্ধ হবেন। কেননা এই গেমের 3D Graphics এত সুন্দর ভাবে Create করা হয়েছে যা অনেকটাই Realistic মনে হয়।

এটা মূলত একটি Puzzle Solving Game। গেমটির Basic Concept হচ্ছে এখানে আপনি একটি বল নিয়ে সামনে এগিয়ে যাবেন যেখানে আপনাকে বিভিন্ন বাধা অতিক্রম করে বলটিকে End Goal পর্যন্ত নিয়ে যেতে হবে।

কি শুনতে খুবই সহজ মনে হচ্ছে তাই না? একেবারেই না। আপনি যখন গেমটি নিজে খেলতে যাবেন তখনই বুঝতে পারবেন গেমটি কতটা কঠিন। আপনার চুল ছিড়তে বাধ্য করবেই 😁😆।

যাই হোক, গেমটিতে পানি, আকাশ মানে সম্পূর্ণ প্রকৃতি, পরিবেশকে এত সুন্দর ভাবে ফুটিয়ে তোলা হয়েছে যা দেখে এক অদ্ভূত রকমের শান্তি Feel হয়।

গেমটির Sound Effects গুলোও অনেক শান্তিদায়ক। কেন বলছি আপনি নিজেই গেমটি খেললে বুঝতে পারবেন। গেমটি অনেকটাই Aesthetic,Peaceful Vibe দেয়।

আমার কাছে তো দারুন লেগেছে গেমটি। আশা করছি আপনাদের কাছেও গেমটি অনেক ভালো লাগবে। যারা নিজেদের মস্তিস্ককে Train করতে চান তারা অবশ্যই গেমটি খেলে দেখবেন।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দিচ্ছিঃ

 

4) Game Name : R.A.C.E : Rocket Arena Car Extreme

Game Developer : SMOKOKO LTD

Game Version : 1.0.74

Game Link : Playstore

Game Released Date : November 30, 2021

Game Type : Offline, Racing, Single Player, Action, Stylized

Required OS : Android 5.0+ and Up

এই গেমটি ডাউনলোড করে ওপেন করার ৫ মিনিটের ভেতরেই আমার প্রিয় গেম হয়ে দাড়িয়েছে মূলত এর চোখ ধাধানো Graphics & Gameplay দেখে।

গেমটির Graphics আপনাকে মুগ্ধ করিয়ে ছাড়বে। খুবই Realistic Feel দেয় গেমটি। যদিও এটি একটি Racing Game কিন্তু এই গেমটিতে আছে প্রচুর Action, Powerups, Skills, Upgrades, Boosts Etc।

গেমটি Playstore এ download করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার। গেমটি Playstore এ Review করা হয়েছে ৩৭ হাজার+ বারের মতো আর সেই রিভিউ অনুযায়ী এর রেটিং রয়েছে 4.1 ★।

Personally এই গেমকেও আমি 4.5 ★ রেটিং দিবো অনায়াসেই। কেননা এখন বর্তমানে Android Platform এর জন্যে অনেক ভালো ভালো গেমসই তৈরি হচ্ছে যা এই গেমকে দেখলেই বোঝা যায়।

গেমটি আসলে খুবই নতুন। ২০২১ সালের শেষের দিকে মানে নভেম্বর মাসেই রিলিজ করা হয় গেমটি। আস্তে আস্তে জনপ্রিয়তা পাচ্ছে গেমটি। এর ডাউনলোড সংখ্যা দেখলেই বোঝা যায়।

গেমটি খেলতে গেলে আপনি দারুন মজা পাবেন। কেননা এই গেমটির Gameplay, Controls গুলো সত্যিই অসাধারণ। আশা করছি ভালো লাগবে।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দিচ্ছিঃ

3) Game Name : FRAG Pro Shooter

Game Developer : Oh BiBi

Game Version : 2.22.0

Game Link : Playstore

Game Released Date : March 5, 2019

Game Type : Action, Tactical Shooter, Offline, Single Player, Competitive Multiplayer, Stylized

Required OS : Android 5.0 and Up

বর্তমানে যারা Shooting Games পছন্দ করেন তারা এই গেমটির নাম শুনেননি এমন Game Lover খুব কমই আছে বলে আমি মনে করি।

কেননা এই গেমটি Playstore এ ১০ কোটিবারেরও বেশি ডাউনলোড করা হয়েছে যেখানে গেমটি সম্প্রতি ২০১৯ সালে রিলিজ করা হয়েছে Playstore এ।

গেমটির রিভিউ সংখ্যাও অনেক। ১০ লক্ষাধিকবারেরও বেশিবার গেমটিকে রিভিউ করা হয়েছে আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

এটি একটি MMO বা Multiplayer Online Shooting Type Game। গেমটিতে আপনি একসাথে অনেকগুলো Character নিয়ে খেলতে পারবেন।

একটি Character মারা গেলেও অন্যান্য character এর মধ্যে একটি character ও জীবিত থাকলে তবুও আপনি গেমটি Continue করতে পারবেন যা সত্যিই একটি মজার বিষয়।

গেমটি আপনি আপনার বন্ধুদের নিয়েও খেলতে পারবেন। এই গেমটির Graphics খুবই অসাধারণ। এখানে আপনি FPS (First Person Shooter + TPS (Third Person Shooter) দুইভাবেই খেলতে পারবেন।

গেমটিতে আপনি PVP Battle, 2VS2 Team Battle ইত্যাদি Mode এ খেলতে পারবেন। এছাড়াও গেমটিতে আপনি পেয়ে যাচ্ছেন ১০০ টিরও বেশি Weapons।

গেমটিতে একসাথে আপনি ৫ টি Character নিয়ে খেলতে পারবেন। এখানে Attack + Defense যেভাবেই আপনি পারেন Strategy বানিয়ে খেলতে পারবেন।

গেমটিতে ১০০ টিরও বেশি Heroes রয়েছে। Skin Customization থেকে শুরু করে গেমটিতে অনেক কিছুই আপনি পেয়ে যাবেন।

আর হ্যাঁ, গেমটি আপনি Offline + Online দুইভাবেই খেলতে পারবেন। প্রতিটি Character ই এখানে আলাদা আলাদা Skills, Powers নিয়ে তৈরি করা। তাই আপনি ভিন্ন কিছুর স্বাদ পেতে পারবেন।

আর তাছাড়া এই গেমটি নিয়মিত আপডেট করা হচ্ছে। তাই প্রতিনিয়তই নতুন নতুন অনেক কিছুই এখানে Add করা হচ্ছে।

গেমটি সারা বিশ্বে প্রচুর সারা জাগিয়েছে মোবাইল গেমারদের কাছে। আশা করছি আপনারও ভালো লাগবে গেমটি।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দিচ্ছিঃ

2) Game Name : Armed Heist : Shooting Gun Game

Game Developer : Sozap

Game Size : 141 MB

Game Version : 2.4.303

Game Link : Playstore

Game Released Date : March 15, 2019

Game Type : Action, Tactical Shooter, Single Player, Stylized

Required OS : Android 7.0 and Up

এই গেমটি ২০১৯ সালে রিলিজ করার পূর্ব থেকেই অনেক সাড়া জাগিয়েছিল গেমারদের কাছে। এই গেমটি আপনি একবার খেলা শুরু করলে শুধু খেলতেই থাকবেন।

প্রথমেই বলে দিই গেমটির Basic Concept। গেমটিতে আপনি একজন Robber বা ডাকাতের চরিত্র নিয়ে খেলবেন যে একটার পর একটা Bank ডাকাতি করছে এবং পুলিশের থেকে বেচে পালাচ্ছে।

আপনাকে বিভিন্ন রকমের Action, Shooting, Gun Fighting এর মাধ্যমে গেমের প্রতিটি Stage Cover করতে হবে। এখানে প্রচুর Missions আপনি পেয়ে যাবেন।

Character এর Mask থেকে শুরু করে সবকিছুই আপনি Customize করতে পারবেন নিজের ইচ্ছামতো। এখানে আপনি 3D Crime Map, Dynamic Scenarios সহ অনেক সুন্দর Graphics দেখতে পারবেন।

গেমটির Control খুবই Smooth Buttery Feeling দেয়। এই ধরনের অন্যান্য TPS (Third Person Shooter) Games গুলোতে আমরা সচরাচর এক ধরনের 24-25 FPS এর মতো Movement দেখতে পাই Main Character কে Move করতে গেলে।

কিন্তু এখানে আপনি 30-60 FPS এ অনেক Smooth Character Movement করে খেলতে পারবেন যা মাখনের মতো খেলার Feel দিতে পারে।

আপনি নিজেই খেলে দেখলে বুঝতে পারবেন। আর এখানে Graphics খুবই Realistic ভাবে তৈরি করা হয়েছে। Main Character এর Mask গুলো অসম্ভব সুন্দর করে তৈরি করা হয়েছে যা আমাকে মুগ্ধ করেছে।

এছাড়াও গেমটি Playstore এ ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ২ লক্ষ ৭২ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

আশা করছি গেমটি আপনাদের কাছে ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই জানাবেন।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দিচ্ছিঃ

1) Game Name : Race Pro Max

Game Developer : Tiramisu

Game Size : 259 MB

Game Version : 0.1.274

Game Link : Playstore

Game Released Date : July 8, 2022

Game Type : Racing, Car, Offline, Single Player, Stylized

Required OS : Android 5.0 and Up

আমার দেখানে One Of The Best Racing Game On Android Platform Till Now। এই গেম মাত্র কিছুদিন আগেই রিলিজ করা হয়েছে ঈদের আগেই মানে ৮ জুলাই তারিখে।

হঠাৎ করেই গেমটি আমার চোখে পড়ে যায় Playstore এ। গেমটি Play করে এতটাই মজা পেয়েছি যে এটা নিয়ে না লিখে পারলাম না।

যারা সচরাচর Racing Games গুলো খেলে একেবারেই Bored হয়ে গিয়েছেন তারা এই নতুন গেমটিকে Try করে দেখতে পারেন।

কেননা এই গেমটি সত্যিই আপনাকে নতুন কিছুর Feel দিবে। প্রথমেই বলে নিই এর Graphics এর কথা। এর Graphics আমার কাছে অসম্ভব পরিমানে ভালো লেগেছে।

আর এর Gameplay, Controls নিয়ে তো কোনো কথাই নেই। গেমটি আপনার ভালো লাগবে এর গেরান্টি আমি দিতে পারবো। কেননা গেমটি কিছুদিনের মধ্যেই অনেকের কাছেই ভালো লেগেছে।

মাত্র ১ সপ্তাহের ভেতরেই এই গেমটি Playstore এ ১ লক্ষাধিকেরও বেশি ডাউনলোড ক্রস করে ফেলেছে। গেমটিতে আপনি Street Racing, Drag Racing, Clan Building, Leaderboards সব পেয়ে যাবেন।

গেমটির প্রতিটা Location ই চোখ ধাধানো। গেমটি খেলে আমি অনেক মজা পেয়েছি তাই Recommend করছি সবাইকেই গেমটি খেলে দেখার জন্যে। আশা করছি আপনাদের গেমটি ভালো লাগবে।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দিচ্ছিঃ

 

অবশেষে কিছু কথা বলে নিই। গেমগুলোর ভেতরে আপনার যেকোনো ১ টি গেমও যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই জানাবেন।

আর ভালো লাগবেই যে এমনটাও কথা নেই। সবার Taste একরকম না। প্রতি মানুষেরই রুচি ভিন্ন রকমের। যদি ভালো লেগে থাকে তবে জানাতে পারেন। আমাকে উৎসাহ দিবে।

আর ভালো না লাগলে গালিগালাজ বা খারাপ কথাবার্তা বলার কোনো প্রয়োজন নেই। কেননা দিনশেষে আমরা সবাই মানুষ। আমরা কেউই Perfect না। আপনিও নন। ভুল সবারই হয়।

ভুল হয়ে থাকলে অবশ্যই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। কেননা আমিও মানুষ। তাই আমার ভুল হতেই পারে। এমন পোস্ট ভালো লাগলে আমাকে জানাতে পারেন আর পরবর্তীতে যদি এমন পোস্ট চান তবে সেটাও জানাতে পারেন।

আমি লিখার চেষ্টা করবো ইনশাল্লাহ। এখনের মতো আমি এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে পরের কোনো পোস্টে।
THIS IS 4HS4N
LOGGING OUT….



[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap