Mahaan Bangla Subtitle 2022 | মহান

মহান মুভিটির বাংলা সাবটাইটেল (Mahaan Bangla Subtitle) বানিয়েছেন নিয়ামুল হক আবেগ এবং শান্ত কুমার দাস। মহান মুভিটি পরিচালনা করেছেন কার্তিক সুব্রাজ এবং গল্পের লেখক ও ছিলেন কার্তিক সুব্রাজ। মহান মুভিটি তে বিশেষ চরিত্রে অভিনয় করেছেন বিক্রম, সিমরান, ধ্রুব বিক্রম। ২০২২ সালে মহান মুক্তি পায়। ইন্টারনেট মুভি ডাটাবেজে এখন পর্যন্ত ৩,৬০০ টি ভোটের মাধ্যেমে ৮.২/১০ রেটিং প্রাপ্ত হয়েছে মুভিটি।

A typical Karthik Subbaraj film with the gangster setup, well-defined characters, plot twists, and retro cars. With a familiar setup, he has corrected the things which went wrong in (Jagame Thandhiram), which is energy in the screenplay. Unlike that film, this film has infectious energy and liveliness in the screenplay which helped keep things engaging throughout the 162 minutes. A pretty well-established first half followed by a decent second half. There are some pacing issues with the film that could easily trim 15-20 minutes from its runtime. The 3rd act twist is predictable but nonetheless is anchored effortlessly by Vikram. That single-take action sequence by him blew my mind away and reminded me of (Kingsman’s – The Church Fight sequence). Dhruv Vikram is quite good for his age, superb effort. All in All, Mahaan is a thoroughly enjoyable masala entertainer which has all the elements to keep you invested in its runtime. Father and son going against each other put up a terrific show that shouldn’t be missed. DO WATCH IT.

গ্যাংস্টার সেটআপ, ভালভাবে সংজ্ঞায়িত চরিত্র, প্লট টুইস্ট এবং রেট্রো গাড়ি সহ একটি সাধারণ কার্তিক সুব্বারাজ ফিল্ম। একটি পরিচিত সেটআপের সাহায্যে, তিনি (জগামে থান্ধিরাম) তে যেগুলি ভুল হয়েছে তা সংশোধন করেছেন, যা চিত্রনাট্যে শক্তি। সেই চলচ্চিত্রের বিপরীতে, মহান চলচ্চিত্রটির চিত্রনাট্যে সংক্রামক শক্তি এবং সজীবতা রয়েছে যা 162 মিনিট জুড়ে জিনিসগুলিকে আকর্ষক রাখতে সাহায্য করেছে। একটি চমত্কার সুপ্রতিষ্ঠিত প্রথমার্ধ একটি শালীন দ্বিতীয়ার্ধ দ্বারা অনুসরণ. মহান ফিল্মের সাথে কিছু পেসিং সমস্যা রয়েছে যা সহজেই এর রানটাইম থেকে 15-20 মিনিট ট্রিম করতে পারে। 3য় অ্যাক্ট টুইস্টটি অনুমানযোগ্য কিন্তু তা সত্ত্বেও বিক্রম অনায়াসে অ্যাঙ্কর করেছে। তার দ্বারা সেই একক-টেক অ্যাকশন সিকোয়েন্সটি আমার মনকে উড়িয়ে দিয়েছিল এবং আমাকে মনে করিয়ে দিয়েছিল (কিংসম্যানস – দ্য চার্চ ফাইট সিকোয়েন্স)। ধ্রুব বিক্রম তার বয়স, দুর্দান্ত প্রচেষ্টার জন্য বেশ ভাল। সর্বোপরি, মহান একটি সম্পূর্ণরূপে উপভোগ্য মসলা বিনোদনকারী যার রানটাইমে আপনাকে বিনিয়োগ করার জন্য সমস্ত উপাদান রয়েছে। বাবা এবং ছেলে একে অপরের বিরুদ্ধে যাচ্ছেন একটি দুর্দান্ত অনুষ্ঠান যা মিস করা উচিত নয়। এটা দেখুন.

Mega comeback for Vikram, and a change of scenery for Dhruv, this movie had so much promise, and it delivered. In 1st half, I would’ve gone with a 2.5 or 3, but after that power-packed second half, and the graceful scenes between both son and father, I have to give it a 4. The acting of Vikram is outstanding, a tailor-made role, from being vulnerable to becoming swag, the rags to riches story was well displayed. Dhruv provided a change of tone for Police officers, and this time his actions were called out when he killed criminals, unlike the majority of Tamil movies where a police office killing criminals ruthlessly is praised. I hated Jagame Thandiram, but this movie was lovely. However, there were certain scenes that were prolonged in the first half, had that been trimmed, this might’ve been the most entertaining package Vikram has provided us. Nonetheless, a solid movie, and a huge comeback for Vikram, and Karthik Subbaraj as a director as well. Another point docked for giving Simran a horrible wig in the second half.

The story can be observed from so many levels. It has a layer for every kind of audience. It can be a regular sauve ganster movie if u want. But for someone experiencing it at a deeper level, the movie brings to the forefront the implications of a world or a human obsessed with either the yin or the yang. We are made to observe our obsession with right and wrong and how our beliefs are manipulated by those in power to further their destructive goals. Even the costumes gradually change shades to subtly denote the emotional evolution of the characters or our perception about them. The evils of polarisations could not have been said better. The story has so much potential for contemplation and that is what masterpieces do. Vikram’s acting was mind blowing and was such a delight to watch.

বিক্রমের জন্য মেগা প্রত্যাবর্তন, এবং ধ্রুবের জন্য দৃশ্যের পরিবর্তন, মহান মুভিতে অনেক প্রতিশ্রুতি ছিল, এবং এটি প্রদান করেছিল। 1ম অর্ধে, আমি 2.5 বা 3 দিয়ে চলে যেতাম, কিন্তু সেই পাওয়ার-প্যাকড দ্বিতীয়ার্ধের পরে, এবং ছেলে এবং বাবা উভয়ের মধ্যে সুন্দর দৃশ্য, আমাকে এটি 4 দিতে হবে। বিক্রমের অভিনয় অসামান্য, একটি দর্জি-তৈরি ভূমিকা, অরক্ষিত হওয়া থেকে swag হয়ে ওঠা, র্যাগ টু রিচ গল্পটি ভালভাবে প্রদর্শিত হয়েছিল। ধ্রুব পুলিশ অফিসারদের জন্য একটি স্বর পরিবর্তন করে, এবং এই সময় তার কর্মগুলিকে ডাকা হয় যখন সে অপরাধীদের হত্যা করে, বেশিরভাগ তামিল সিনেমার বিপরীতে যেখানে একটি পুলিশ অফিস অপরাধীদের নির্মমভাবে হত্যা করে প্রশংসিত হয়। আমি জগামে থান্ডিরামকে ঘৃণা করতাম, কিন্তু এই মুভিটি সুন্দর ছিল। যাইহোক, এমন কিছু দৃশ্য ছিল যা প্রথমার্ধে দীর্ঘায়িত ছিল, যদি এটি ছাঁটাই করা হত, এটিই হতে পারে সবচেয়ে বিনোদনমূলক প্যাকেজ যা বিক্রম আমাদের দিয়েছে। তবুও, একটি কঠিন সিনেমা, এবং বিক্রমের জন্য একটি বিশাল প্রত্যাবর্তন, এবং পরিচালক হিসাবে কার্তিক সুব্বারাজও। দ্বিতীয়ার্ধে সিমরানকে একটি ভয়ঙ্কর উইগ দেওয়ার জন্য আরেকটি পয়েন্ট ডকড।

গল্পটি অনেক স্তর থেকে লক্ষ্য করা যায়। প্রতিটি ধরণের দর্শকদের জন্য এটির একটি স্তর রয়েছে। আপনি চাইলে এটি একটি নিয়মিত সাউভ গ্যানস্টার মুভি হতে পারে। কিন্তু যে কেউ এটিকে গভীর স্তরে অনুভব করছেন তাদের জন্য, মুভিটি একটি বিশ্ব বা ইয়িন বা ইয়াং-এর প্রতি আচ্ছন্ন একটি মানুষের প্রভাবকে সামনে নিয়ে আসে৷ আমাদের সঠিক এবং ভুলের প্রতি আমাদের আবেশ পর্যবেক্ষণ করা হয় এবং কীভাবে আমাদের বিশ্বাস ক্ষমতায় থাকা ব্যক্তিরা তাদের ধ্বংসাত্মক লক্ষ্যগুলিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ব্যবহার করে। এমনকি পোশাকগুলি ধীরে ধীরে চরিত্রগুলির আবেগগত বিবর্তন বা তাদের সম্পর্কে আমাদের উপলব্ধি বোঝাতে ছায়া পরিবর্তন করে। মেরুকরণের কুফল ভালোভাবে বলা যেত না। গল্পে চিন্তাভাবনার এত সম্ভাবনা রয়েছে এবং এটিই মাস্টারপিস করে। বিক্রমের অভিনয় মন ছুঁয়ে গেল এবং দেখতে খুব ভালো লাগলো।

মুভিটির বিবরণ

  • মুভির নামঃ মহান
  • পরিচালকঃ কার্তিক সুব্রাজ
  • গল্পের লেখকঃ কার্তিক সুব্রাজ
  • মুভির ধরণঃ অ্যাকশন, ড্রামা, থ্রিলার
  • ভাষাঃ তামিল
  • অনুবাদকঃ Neamul Hoque Abeg & Shanto Kumar Das
  • মুক্তির তারিখঃ ১০ ফেব্রুয়ারী ২০২২
  • আইএমডিবি রেটিংঃ ৮.২/১০
  • আইএমডিবি ভোটঃ ৩,৬০০ টি
  • রান টাইমঃ ১৬২ মিনিট

Download Bengali Subtitle

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap