Wapkiz এবং wapaxo তে আসল নতুন সিস্টেম [Link redirector]

[ad_1]

Wapkiz & wapaxo তে এসেছে নতুন সিস্টেম [link redirector]

আমি আটিকেলের টপিকেই বলে দিয়েছি যে ওয়াপকিজে লিংক রিডাইরেক্টর নামে একটি নতুন সিস্টেম চালু হয়েছে । এই সিস্টেমটি সম্পকে বিস্তারিত আলোচনা করা হবে এই আটিকেলে । আশা করি সকলে আটিকেলটি পড়বেন ।

## এই আটিকেলটি নিজের আয়ত্তে আনতে হলে আমাদের সবার আগে জানতে হবে যে Link redirector কী?? তো চলুন জেনে নেওয়া যাক ।

লিংক রিডাইরেক্টর কী??

লিংক রিডাইরেক্টর এমন একটি সিস্টেম যার মাধ্যমে একটি লিংকে প্রবেশ করলে সম্পূণ ভিন্য ও অন্য একটি লিংকে চলে যাওয়া হয়ে যায় । যেমন : “ট্রিকবিডি ডট কম” রিডাইরেক্ট লিংক যদি হয় “ফেসবুক ডট কম”, তাহলে ট্রিকবিডি ডট কমে প্রবেশ করলে সেটা অটোমেটিকভাবে ফেসবুকে নিয়ে যাবে । অনুরুপভাবে আপনি আপনার ওয়াপকিজ সাইটের রিডাইরেক্ট লিংক হিসেবে যেকোন ওয়েবসাইটকে ব্যবহার করতে পারবেন । তো চলুন কীভাবে এই সিস্টেমটি আপনার ওয়েবসাইটে চালু করবেন তা দেখে আসি ।

ধাপ ১ :: প্রথমে আপনার ওয়াপকিজ সাইটের panel mod -এ প্রবেশ করুন । আমি boipriyo.Wapkiz.Com এর panel mod এ প্রবেশ করেছি ।

ধাপ ২ :: প্যানেল পেজটি স্ক্রোল করে নিচের দিকে আসুন এবং Domain parkin and redirection অপশনে ক্লিক করুন ।

ধাপ ৩ :: পরের পেজে আপনার সাইটের “রিডাইরেকশন” অপশনে ক্লিক করুন ।


ধাপ ৪ :: এখন পরের পেজ রিডাইরেক্টের ধরন সেলেক্ট করুন ।

301 parmanent redirect-সেলেক্ট করলে আপনি রিডাইরেক্ট লিংক পরবতীতে পরিবতন করতে পারবেন না । তাই আমরা 302 temporary redirect অপশন সেলেক্ট করব যাতে রিডাইরেক্ট লিংক পরিবতন করা যায় ।

এই একই পেজে রিডাইরেক্ট লিংক দিয়ে দিব । লিংকের শুরুতে অবশ্যয় http:// দিতে হবে । আমি আমার সাইটের রিডাইরেক্ট লিংক দিয়েছি trickbd.com । লিংক দেওয়ার পর “Redirect” অপশনে ক্লিক করুন ।

ব্যাস আপনার কাজ শেষ ।

যেহেতু আমি Boipriyo.wapkiz.com সাইটের রিডাইরেক্ট লিংক দিয়েছি Trickbd.com । তাই এখন boipriyo.wapkiz.com এ প্রবেশ করলে আপনার ব্রাউজার অটোমেটিক ট্রিকবিডিতে নিয়ে যাবে । আপনারা চাইলে চেষ্টা করে দেখতে পারেন ।

এই রিডাইরেক্ট করতে আগে কোড বসাতে হতো । এখন সেটা হাতের মুঠোতেই চলে এসেছে । তো আজ এতটুকুই ছিল । আপনার কোন প্রশ্ন মনের ভেতরে জাগলে তা কমেন্টের মাধ্যমে জিজ্ঞাসা করতে পারেন ।



[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap