Wondershare Filmora x Premium download for free , A popular video editing software for pc

[ad_1]

আসসালামু আলাইকুম,

আমাদের নতুন আর্টিকেলে স্বাগতম. প্রতিটি ব্লগ আর্টিকেলে, আমরা আপনার সাথে কিছু জ্ঞান বা কিছু দরকারী কৌশল শেয়ার করার চেষ্টা করি যাতে আপনি কিছু শিখতে পারেন, বা আপনার জ্ঞান বাড়াতে পারেন। এই আর্টিকেলে আমরা আপনাকে “Wondershare filmora x” নামে একটি দরকারী কিন্তু পেইড ভিডিও এডিটিং সফ্টওয়্যার শেয়ার করতে যাচ্ছি। এটি একটি উচ্চ মানের শক্তিশালী ভিডিও এডিটিং টুল এবং এটি “Adobe Premiere pro” এর বিকল্প সফ্টওয়্যার হিসেবেও ব্যবহৃত হয়।

Wondershare filmora কোম্পানি তাদের নিজস্ব ভিডিও এডিটিং সফটওয়্যারের 2 সংস্করণ চালু করেছে। প্রথম সংস্করণটি হল “Wondershare filmora IX” এবং দ্বিতীয়টি হল “Wondershare filmore x“। যদিও সমস্ত সংস্করণের একটি বিনামূল্যের সংস্করণ রয়েছে, তবে বিনামূল্যের সংস্করণে অনেক ধরনের সমস্যা রয়েছে এবং এতে ওয়াটারমার্ক বা অন্যান্য সমস্যা রয়েছে। কিন্তু এই আর্টিকেলে, আমরা আপনাকে বিনামূল্যে প্রিমিয়াম সংস্করণ শেয়ার করতে যাচ্ছি এবং আপনি এই সফ্টওয়্যারটির বিনামূল্যে সংস্করণ ব্যবহার করা থেকে মুক্তি পাবেন।

তো চলুন শুরু করি………………

ফিলমোরা ওয়ান্ডারশেয়ার কোম্পানির শক্তিশালী ভিডিও এডিটিং সফটওয়্যার। এটির লক্ষ লক্ষ ব্যবহারকারী রয়েছে এবং বেশিরভাগ ব্যবহারকারী এই সফ্টওয়্যারটির বিনামূল্যে সংস্করণ ব্যবহার করছেন। ব্যবহারকারীরা এটি নিয়ে অত্যন্ত সন্তুষ্ট। আমি আশা করি আপনি এই সফ্টওয়্যারটি ব্যবহার করে হতাশ হবেন না।

প্রফেশনালভাবে ভিডিও সম্পাদনা করার জন্য এই সফ্টওয়্যারটিতে অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে। আপনি যদি এর বৈশিষ্ট্যগুলির একটি তালিকা তৈরি করার চেষ্টা করেন তবে তালিকাটি এত বড় হয়ে যাবে। তাই আমি এই সফটওয়্যারের মূল বৈশিষ্ট্যগুলো দিচ্ছি।

এই সফটওয়্যারের কিছু বৈশিষ্ট্য হল-

VFX– আপনি যদি VFX-এ কাজ করেন বা আপনার ভিডিওতে কিছু VFX যোগ করতে হয়, তাহলে আমি আপনাকে এই সফটওয়্যারটি ব্যবহার করার পরামর্শ দিই। আমি আশা করি এটি আপনাকে হতাশ করবে না।

Green Screen – আপনি যদি Green Screen এ কাজ করেন বা আপনি Green Screen দিয়ে ভিডিও তৈরি করেন এবং আপনাকে আপনার ভিডিও থেকে সবুজ রং বাদ দিতে হয়, তাহলে এই শক্তিশালী টুলটি আপনাকে অনেক সাহায্য করতে পারে। আপনি Green Screen এর offset, tolerance, thickness সব এড জাস্ট করতে পারবেন ।

 

Simple editing Interface– ভিডিও এডিটিং ইন্টারফেসটি ব্যবহার করা সহজ এবং সমস্ত toolsআপনার সামনে রয়েছে। আপনার এটি খুঁজে বের করার দরকার নেই এবং এটি আপনার সময় বেশি ব্যয় করবে না!!

Video stabilization- যে ভিডিওগুলি হাতে রেকর্ড করা হয় বা আপনি চলমান অবস্থায় ভিডিও রেকর্ড করেন এবং আপনার ভিডিও সঠিকভাবে স্থিতিশীল না হয় তবে এই ভিডিও editing tool আপনাকে আপনার ভিডিওকে স্থিতিশীল করতে সাহায্য করতে পারে।

Imporing Video– সম্পাদনার জন্য এটিতে ভিডিও import করা খুব সহজ। আপনি এক্সপ্লোরার থেকে এটিতে আপনার ভিডিও টেনে আনতে এবং ড্রপ করতে পারেন৷

Color Correction– ভিডিও এডিটিং এর জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ টুল। ভিডিওগুলি বিভিন্ন ধরণের ডিভাইস এবং বিভিন্ন জায়গায় রেকর্ড করা হয়। তাই সেখানে রঙ আলাদা দেখায় এবং এটি আপনার ভিডিওগুলিকে এত ভাল করে না। এই টুলটি আপনাকে আপনার ভিডিওর রঙের ভুল সংশোধন করতে সাহায্য করতে পারে।

Color Grading- পেশাদার ভিডিও তৈরির জন্য, কখনও কখনও আপনাকে কিছু রঙ পরিবর্তন করতে হবে বা কখনও কখনও আপনাকে আপনার ভিডিওর কিছু রঙ হাইলাইট করতে হবে। ভালো ভিডিও তৈরির জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। এই টুলটি এখন আপনার সাহায্যের জন্য ফিলমোরাতে রয়েছে।

Detaching Audio- কিছু ক্ষেত্রে আপনাকে আপনার ভিডিও থেকে অডিও আলাদা করতে হতে পারে। ফিলমোরাতেও এই টুল রয়েছে। আপনি এই সফ্টওয়্যার থেকে অডিও সামান্য সম্পাদনা করতে পারেন.

Audio Effects- ফিল্মোরাতে কিছু বিল্ট ইন অডিও ইফেক্ট রয়েছে। তাই আপনাকে বেশিরভাগ সময় ইন্টারনেট থেকে অডিও ইফেক্ট ডাউনলোড করতে হবে না।

Effects এই সফ্টওয়্যারটিতে আপনার ভিডিওগুলিকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য built in অনেক ভিডিও ইফেক্ট রয়েছে

Problems of free version

ফ্রি সংস্করণের সমস্যা

wodershare filmora এর ফ্রি ভার্সনের অনেক সমস্যা আছে।

মূল সমস্যাটি হল ওয়াটারমার্ক। কেউ চায় না যে তার ভিডিওগুলিতে অন্যদের ওয়াটারমার্ক থাকে। কিন্তু ফিলমোরার ফ্রি ভার্সনে রয়েছে ওয়াটারমার্কের সমস্যা। এটা খুবই বিরক্তিকর।

 

বিনামূল্যে সংস্করণে, আপনি কিছু অসাধারন ইফেক্টস এবং অনেক ধরনের এডিটিং টুল ব্যবহার করতে পারবেন না যা খুবই গুরুত্বপূর্ণ।

 

ফ্রি সংস্করণে ভিডিও রেন্ডারিং খুব ধীর।

ফ্রি ভার্সনেও অনেক সমস্যা আছে। ফ্রি সংস্করণের সমস্যাগুলি দেখতে সময় নষ্ট করবেন না, আপনার সময়কে ব্যবহার করুন ফ্রি সংস্করণের সমস্যাগুলি সমাধান করতে এবং প্রিমিয়াম সংস্করণ পেতে।

তো চলুন প্রিমিয়াম ভার্সন ইন্সটল করা শুরু করি।

প্রথমে এই ডাউনলোড অপশন থেকে জিপ ফাইলটি ডাউনলোড করুন-

 a

আর ইনস্টল করে ফেলুন আপনার কম্পিউটারে…..

আর্টিকেলটি ভালো লাগলে আমার ওয়েবসাইট টি ভিজিট করবেন – developsbd.com



[ad_2]

Source link

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap